নরসিংদীতে প্রয়াত লেখক,সংগঠক ও মুক্তিযুদ্ধের গবেষক স্মরণে দোয়া ও স্মরণ সভা

শেয়ার

নরসিংদী জেলা প্রতিনিধি

নরসিংদীতে লেখক, সংগঠক ও মুক্তিযুদ্ধের গবেষক মোশাররফ হোসেন সরকারের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১২ই মার্চ ) বিকেল ৪ টায় উপজেলার করিমপুর পাবলিক ইনস্টিটিউট প্রাঙ্গণে এ দোয়া ও স্মরণ সভার আয়োজন করে করিমপুর ছাত্র যুব ফোরাম, গো ফর ফিউচার ও করিমপুর গ্রেজুয়েট ক্লাব।

স্মরণ সভার সভাপতিত্ব করেন সুইড বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় দ্যুতিময় দুয়ার এর প্রধান শিক্ষক ও নরসিংদী রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি মোঃ জসিম উদ্দিন সরকার।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক গোলাম মোস্তফা মিয়া। এ সময় আরো উপস্থিত ছিলেন, নরসিংদী রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহাগ, দৈনিক নরসিংদীর নব কণ্ঠ পত্রিকার প্রধান সম্পাদক শান্ত বণিক, তারণ্য টিভির চেয়াম্যান মাহবুব আলম, নরসিংদী রিপোর্টার্স ক্লাবের কোষাধক্ষ আবদুর রহমান, সাহিত্যে, সংস্কৃতিও ক্রিড়া সম্পাদক তানভীর শাওন, দপ্তর সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান ইমন, সদস্য মোঃ মোবারক হোসেন, ওমর ফারুক, রবিউল, নবধারা শিক্ষা পরিবারের চেয়ারম্যান মোতাহার হোসেন অনিক, সাংবাদিক আসাদুজ্জামান রিপনসহ স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, মরহুম মোশাররফ হোসেন সরকার নরসিংদী জেলা মুক্তিযোদ্ধা বইটির লেখক। তিনি করিমপুর তথা নরসিংদী জেলার গর্ব ও অহংকার। তিনি নরসিংদীর মুক্তিযোদ্ধের ইতিহাসকে সারা বাংলাদেশ সহ বিশ্বের কাছে পরিচিত করেছেন। তিনি আশির দশক থেকে “মেঘনা” নামে সাময়িকী ও নব্বইয়ের দশক থেকে রক্তাক্ত / ৭১” এবং ফিরে দেখা / ৭১” সাময়িকী নিয়মিত সম্পাদনা করেন। লেখকের প্রথম গ্রন্থ নরসিংদীর শতশহীদ মুক্তিযোদ্ধা। আমরা জানতে পেরেছি তাঁর আরোও দুটি বই প্রকাশের অপেক্ষায় আছে, নরসিংদীর মুক্তিযুদ্ধ ও জাতীয় পদকে নরসিংদীর বিরঙ্গনা। অপ্রকাশিত বই গুলো প্রকাশ হলে বর্তমান প্রজন্ম বইটি পড়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.