নরসিংদীতে ইউপি নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেয়ার

মোঃ মোবারক হোসেন নরসিংদী প্রতিনিধি

আগামী ১৫ই জুন নরসিংদী জেলার মনোহরদী উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২২ ইং উপলক্ষে উপজেলা প্রশাসন ও নির্বাচন কমিশনের আয়োজনে খিদিরপুর,চরমান্দালিয়­া ও কৃষ্ণপুর ইউনিয়নের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও নির্বাচনী আচরণ বিধি প্রতিপালন বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০শে মে) সকাল ১১টায় মনোহরদী উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাসেম এর সভাপতিত্বে ও সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব আবু নইম মোহাম্মদ মারুফ খান ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম (পিপিএম)। মতবিনিময় সভায় ৩টি ইউনিয়নের সাধারণ সদস্য, সংরক্ষিত সাধারণ সদস্য ও চেয়ারম্যান প্রার্থীরা একে অন্যকে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেন। নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হয় এবং ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে ব্যপারে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহনের জন্য জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর কাছে তারা আহবান জানান।

ইভিএম ভোটিং মেশিনে ভোট প্রদান সম্পর্কে আরো ট্রেনিং ও সচেতনতামুলক প্রচার প্রচারণা বাড়ানোর কথা বলেন যাতে করে ভোটাররা সহজে ইভিএম ভোটিং মেশিনে ভোট প্রদান করতে পারেন। সব প্রার্থীদের আশ্বস্ত করে জেলা প্রশাসক বলেন, আগামী ১৫ই জুন ইউপি নির্বাচনে কোন প্রকার অনিয়ম,আচরণ বিধি লঙ্ঘন ও হুমকি, ধামকি, পেশীশক্তি ব্যবহারের ঘটনা ঘটলে তা বরদাশত করা হবে না। পুলিশ সুপার বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সব বিষয়ে নজরদারি করছেন। আপনাদের ভাবার কোনো কারণ নেই যে, আমরা কিছুই জানিনা। আপনারা কে কি করছেন তা আমরা সবই জানি এবং আগামী দিনগুলোতে তার যেনো পুনরাবৃত্তি না ঘটে সে দিকে খেয়াল রাখতে হবে। মনে রাখবেন আপনারা সবাই পরিবারের, সমাজের সম্মানিত ব্যক্তি। এই সম্মান ধরে রাখার দায়িত্ব আপনার। আপনারা এমন কোন কাজ করবেন না যাতে করে আমাদের কঠিন থেকে কঠিনতর সিদ্ধান্ত নিতে হয় এবং আপনাদের পরিণতি খারাপ হয় ।

ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে সে ব্যবস্হা করা হবে। নির্বাচনে যাতে কোন প্রকার বিশৃঙ্খলা ও আচরণ বিধি লঙ্ঘন না হয় এবং নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হয় সে ব্যপারে সব প্রার্থীর অঙ্গীকারনামা মোতাবেক আচরণ বিধি মেনে চলবেন । অঙ্গীকার নামায় প্রার্থীরা তাদের নেতাকর্মী ও সমর্থকরা যাতে কোন প্রকার মারামারি দাঙ্গা হাঙ্গামা ও আচরণ বিধি লঙ্ঘনের ঘটনা না ঘটায় এমনকি নির্বাচনী ফলাফল ঘোষণার পর পর্যন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকে সে বিষয়ে অঙ্গীকার করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন নরসিংদী জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ এস এম ইবনুল হাসান ইভেন, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আল আমীন, শিবপুর সার্কেল সহকারী পুলিশ সুপার মোঃ মেজবাহ উদ্দিন, মনোহরদী উপজেলার সদ্য যোগদানকৃত সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান, মনোহরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফরিদ উদ্দিন, রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আবুল কালাম আজাদ,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার প্রার্থীসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। উল্লেখ্য যে, আগামী ১৫ই জুন অনুষ্ঠিত ৩টি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে-১৭জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে-১০১জন ও সংরক্ষিত সদস্য পদে-৩৪জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্ধন্দ্বিতা করছেন। ৩টি ইউপি নির্বাচনে ২৯টি ভোট কেন্দ্রে মোট ৪৪হাজার ৭৪ জন ভোটার ইভিএম ভোটিং মেশিনে ভোট প্রদানে অংশগ্রহণ করবেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.