ধর্ষণচেষ্টার মিথ্যা মামলা, নারীকে তিন বছরের কারাদণ্ড

শেয়ার

প্রতিবেদক রাজশাহী :

এক কলেজছাত্রের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার মিথ্যা মামলা করার অপরাধে রাজশাহীর আদালত এক নারীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এ রায় দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত নারীর নাম রীতা বেগম (৩৫)। রাজশাহীর বাঘা উপজেলার চক সিংগা গ্রামে তার বাড়ি। স্বামীর নাম মো. জুয়েল।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী শামসুন্নাহার মুক্তি পল্লী নিউজ’কে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রীতার স্বামী জুয়েলের সঙ্গে প্রতিবেশী এক ব্যক্তির জমি নিয়ে বিরোধ ছিল। ওই বিরোধের জের ধরে রীতা বেগম ২০১১ সালে বাঘা থানায় প্রতিপক্ষের কলেজপড়ুয়া ছেলের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ এনে মামলা করেন। পরে আদালতে প্রমাণিত হয় ওই মামলাটি মিথ্যা।

এরপর ভুক্তভোগী কলেজছাত্র ২০১২ সালে একই আদালতে ওই নারীর বিরুদ্ধে মিথ্যা মামলা করার অভিযোগে আদালতে মামলা করেন। এরপর আদালতে ওই মামলার বিচার শুরু হয়। এতে প্রমাণিত হয় যে, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ছেলের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন রীতা। তাই আদালত তাকে দোষী সাব্যস্ত করে সাজা দিয়েছেন।

আইনজীবী শামসুন্নাহার মুক্তি আরও জানান, রায় ঘোষণার সময় মামলার আসামি রীতা বেগম অনুপস্থিত ছিলেন। তার অনুপস্থিতিতেই আদালত রায় ঘোষণা করেছেন। আসামিকে গ্রেফতারের জন্য আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। গ্রেফতারের পর সাজা কার্যকর হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.