ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ দলে হবে না কোনো পরীক্ষা নিরীক্ষা

শেয়ার

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ অক্টোবর। যদিও এ বিশ্বকাপ খেলার আগে ৭ অক্টোবর থেকে টাইগারদের রয়েছে টি-টোয়েন্টি ফরম্যাটের ত্রিদেশীয় সিরিজ।  নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় এই সিরিজকে সামনে রেখে দুই একদিনের মধ্যেই দল ঘোষণা করবে বিসিবি। তবে দল ঘোষণার আগে বিসিবির অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন বলছেন আসন্ন ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে সাকিব আল হাসানদের দলে পরীক্ষা নিরীক্ষার জন্য হবে না।

শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নির্বাচক সুমন স্পষ্ট করে বলেছেন ত্রিদেশীয় সিরিজে কোন পরীক্ষা নিরীক্ষার সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটারাই থাকবেন নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া সেই সিরিজে। এনিয়ে জাতীয় দলের অন্যতম নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘ত্রিদেশীয় সিরিজে কোনো পরীক্ষা-নিরীক্ষার টুর্নামেন্ট হবে না। যেহেতু বিশ্বকাপের কাছাকাছি সময়ে, তাই বিশ্বকাপের সম্ভাব্য সেরা দলটাই সেখানে খেলবে। অবশ্যই এশিয়া কাপটা বিশ্বকাপের একটা প্রস্তুতি ছিল।

তবে বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজই শেষ টুর্নামেন্ট। সেখানে আসলে পরীক্ষা-নিরীক্ষা করার কোনো বিষয় নেই। বিশ্বকাপে যারা খেলতে যাবে সেখানে তাদেরকেই দলে রাখা হবে।’

বিশ্বকাপে দলের ওপেনিং পজিশনে খেলার জন্য কয়েকজন ক্রিকেটারের নামই রয়েছেন নির্বাচকদের তালিকায়। যারা আগেও জাতীয় দলের হয়ে ওপেনিংয়ে খেলেছেন। তবে সেসব সিদ্ধান্ত একটু ভেবে চিন্তেই নিতে চান নির্বাচকরা এমনটাই জানালেন বিসিবির অন্যতম নির্বাচক সুমন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করতে এবার ঘাম ছুটছে বিসিবির নির্বাচকদের। কেননা ইনজুরি কাটিয়ে দলে ফেরা ক্রিকেটারের সংখ্যা বেশ কয়েকজন। যে কারণে নির্বাচকদের মুখ থেকে বারবারই শোনা যাচ্ছে তারা ভেবে চিন্তেই সিদ্ধান্ত নিয়ে দল ঘোষণা করবেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.