ডিআইইউতে সাংবাদিকতার দায়ে ১০জন বহিষ্কার; ইবি প্রেস ক্লাবের প্রতিবাদ

শেয়ার

ইবি সংবাদদাতা:
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির কার্যক্রম বন্ধের নির্দেশ ও ১০ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রেস ক্লাব।

বৃহস্পতিবার (১৪ মার্চ) বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ ও সাধারণ সম্পাদক আজাহারুল ইসলামের যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

এসময় তারা বলেন, আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতিনিয়ত সাংবাদিকদের টুটি চেপে ধরতে উঠে পড়ে লেগেছে। বিশ্ববিদ্যালয় অভ্যন্তরীণ অনিয়ম, দুর্নীতি এবং নারী কেলেঙ্কারির সংবাদ প্রকাশের জেরে সংগঠনটিকে একাধিবার বন্ধের পাঁয়তারা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সর্বশেষ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সংগঠনটির ১০ জন শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এমন সিদ্ধান্ত প্রমাণ করে বিশ্ববিদ্যালয়টি মুক্তবুদ্ধি চর্চায় অসহযোগিতা ও শিশুসুলভ আচরণ করছে।

তারা আরও বলেন, অবিলম্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন সাময়িক বহিস্কারাদেশ প্রত্যাহার করে ক্যাম্পাসে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা চর্চার সুযোগ তৈরির আহবান জানাচ্ছি। ক্যাম্পাসে শিক্ষার্থীদের মুক্তবুদ্ধি চর্চার স্বাধীনতা ও সাংবাদিকদের টুটি চেপে ধরার অপচেষ্টা বন্ধ করার জোর দাবি জানাই।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.