টঙ্গী পাড়ার সেই ছোট্ট খোকা আজ জাতির পিতা বঙ্গবন্ধু -এম পি শাওন

শেয়ার
রুবেল চক্রবর্তী( ভোলা) প্রতিনিধি:
ভোলার তজুমদ্দিনে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকি উপলক্ষে জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
উপজেলা পরিষদের অডিটোরিয়ামে উপজেলা নির্বাহি কর্মকর্তা মরিয়ম বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা ৩ আসনের সংসদ সদস্য জনাব আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। এ সময় সাংসদ শাওন বলেন টঙ্গী পাড়ার সেই ছোট্ট খোকা থেকে শেখ মুজিবুর রহমান আর সেখান থেকে বঙ্গবন্ধু এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ জাতির পিতা। আজ ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস। বাঙ্গালির জাতীর জন্য বেদনাবিধুর দিন ১৯৭৫সালের এই দিনে ঘাতক চক্রের হাতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সকল ত্যাগ সংগ্রাম বীরত্বপুন্য নেতৃত্ব অদম্য স্পৃহা বাঙালি জাতির প্রতি গভীর ভালোবাসা রাজনৈতিক দুরদর্শিতা ও আদর্শের দ্বারা সমগ্র বাঙ্গালি জাতিকে স্বাধীনতা অর্জনে চুড়ান্ত আত্যত্যাগে উদ্বুদ্ধ করে ছিলেন।জাতির পিতা চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে। বঙ্গবন্ধু বাংলাদেশের জনগণের মুক্তির যে স্বপ্ন দেখেছিলেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে ক্ষুধা ও দারিদ্র্যকে জয় করে বিশ্বসভায় একটি উন্নয়নশীল, মর্যাদাবান জাতি হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান,উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগম শিলা, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা সহ অনান্য রাজনৈতিক ব্যাক্তিবর্গ।পরে পল্লী সেবা সংস্থার আয়োজনে ও পিকেএসএফ এর অর্থায়নে ১২জন শিক্ষার্থী কে ১২০০০ টাকা করে মোট ১৪৪০০০ টাকার শিক্ষা বৃত্তি প্রধান করেন।
এ সময় উপস্থিত ছিলেন পল্লী সেবা সংস্থার নির্বাহি পরিচালক মোহাম্মদ ফারুক হোসেন, অডিট অফিসার তরুণ কুমার দাস, প্রোগ্রাম কোর্ডিনেটর পরিতোষ বড়ুয়া, সংস্থার সহ সভাপতি মোঃসফিউল্লা, সদস্য মোঃনাজিম উদ্দিন সহ অনান্য অফিসার বৃন্দ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.