চট্টগ্রাম সিটিতে অনুমোদনবিহীন যান-পরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে-সিটি মেয়র

শেয়ার

মোহাম্মদ শেখ সাদী, চট্টগ্রাম:

অনুমোদনবিহীন যান-পরিবহনের বিরুদ্ধে নগরীতে দ্রুত ব্যবস্থা নেওয়া বলে জানিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। চয়েস মোটরস প্রাইভেট লিমিটেড কর্তৃক চালুকৃত চট্টগ্রাম থেকে বারৈয়াহাট হয়ে ছাগলনাইয়া পর্যন্ত নতুন বাস সার্ভিস উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে শুক্রবার (২০ জানুয়ারি) চট্টগ্রামের নিমতলা বিমান চত্বরে আয়োজিত সুধী সমাবেশে উদ্বোধকের বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কথা বলেন।
ধারনক্ষমতার অতিরিক্ত মালামাল পরিবহনের কারণে নগরীর সড়কসমূহ ব্যাপকহারে ক্ষতিগ্রস্থ হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিআরটিএ এর অনুমোদন ছাড়া নামে বেনামে অসংখ্য যান ও পরিবহন রাস্তায় চলাচল করে। এ সমস্যা সমাধানের জন্য আগামী ২৯ জানুয়ারি সংশ্লিষ্ট ট্রাফিক আইন-শৃঙ্খলা প্রশাসনের সাথে বৈঠকের আয়োজন করা হয়েছে। উক্ত বৈঠকে অনুমোদনবিহীন যেসব যান-পরিবহন রাস্তায় চলাচল করে সেগুলোর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণে পদক্ষেপ নেয়া হবে।
তিনি আরো বলেন, এক শ্রেণির অসাধু ব্যক্তি পরিবহনের উপর চাঁদা-বাণিজ্য পরিচালনা করছে। যা আইনের পরিপন্থি। রেজিষ্ট্রার্ড ইউনিয়নের চাঁদা আদায়ের সুনির্দিষ্ট একটি হার রয়েছে। তার বাইরে চাঁদা আদায়ের কোন এখতিয়ার কারোও নেই। কিন্তু অনেক শ্রমিকনেতা নামধারী কতিপয় ব্যক্তি-প্রতিষ্ঠান চাঁদাবাজির মাধ্যমে শ্রমিক রাজনীতিকে কুলষিত করছে। সিটি মেয়র বে-আইনী এসকল চিহ্নিত চাঁদাবাজদের আইনের আওতায় এনে শাস্তিবিধানের দাবী জানান ।
সমাবেশে সাবেক মন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোহাম্মদ আফসারুল আমীন এমপি বলেন, যান ও পরিবহন খাতে শৃংখলা না আসলে পরিবহনের নৈরাজ্য বন্ধ হবে না। তিনি চাঁদাবাজ ও সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান। উপস্থিত চট্টগ্রাম ১১ আসনের এমপি ও ৩ টি সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এম এ লতিফ বলেন, মেয়রের নেতৃত্বে চট্টগ্রামে পরিবহন খাতে স্থায়ীভাবে নিয়ম-শৃংখলা প্রতিষ্ঠা করতে হবে। অনিয়ম, বিশৃংখলা ও চাঁদাবাজি এখানে চলতে পারে না। বে-আইনী সকল ধরনের যান ও পরিবহন নিয়ন্ত্রণ করতে হবে।
বাস লাইন শুভ উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক। সুধী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক আলহাজ্ব শফর আলী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদস্য দেবাশীষ পাল দেবু, ২৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.