চট্টগ্রামে সমাবেশের পর উজ্জীবিত বিএনপি

শেয়ার

সরকার হটানোর আন্দোলনের ‘খুঁটি’ গেড়ে রাজনীতির মাঠে অনড় বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের বিভিন্ন এলাকায় ১৬টি সমাবেশের মধ্যে দিয়ে প্রথম দফার আন্দোলন শেষে বিরোধী দলটি বর্তমানে বিভাগীয় কর্মসূচি পালনে ব্যস্ত।

এরই অংশ হিসেবে গতকাল বুধবার চট্টগ্রামে সমাবেশও করেছে তারা। যার মধ্য দিয়ে নেতাকর্মীরাও উজ্জীবিত হচ্ছেন। এর জ্বলন্ত উদাহরণ চট্টগ্রামের সমাবেশে নেতাকর্মীদের ঢল।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতাকর্মীদের হত্যার প্রতিবাদ ছাড়াও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে দেশের নয় বিভাগেই এমন সমাবেশ ঘোষণা করছে বিএনপি। যা চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠের সমাবেশের মাধ্যমে শুরু হয়েছে। এছাড়া কর্মসূচির অংশ হিসেবে আগামী ১০ ডিসেম্বর ঢাকায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ‘মহাসমাবেশও’ করবে দলটি। তবে ইতোমধ্যেই চট্টগ্রামের সমাবেশে নেতাকর্মীদের অনেক উজ্জীবিত দেখা গেছে। যদিও বিএনপি নেতাদের অভিযোগ- চট্টগ্রামের সমাবেশে আসা নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন স্থানে হামলা করছে। এছাড়া চট্টগ্রাম মহানগরে নেতাকর্মীদের বাসায় ও হোটেলগুলোতেও পুলিশের তল্লাশি করা হয়েছে।

তারা আরও অভিযোগ করেছেনে- চট্টগ্রামের পটিয়ার ইন্দ্রোপুল, গিরিশ চৌধুরী বাজার এলাকার বাইপাস সড়ক ও নতুন ব্রিজ এলাকায় পুলিশ চেকপোস্ট বসিয়ে দক্ষিণের বিভিন্ন উপজেলা থেকে যানবাহনে করে সমাবেশে আসার পথে হাজার হাজার নেতাকর্মীকে নামিয়ে দিয়েছে পুলিশ।

তবে এতেও বুধবার নেতাকর্মীদের সমাবেশে আসা থেকে দমিয়ে রাখা সম্ভব হয়নি, পায়ে হেঁটে সমাবেশে যোগ দিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি নেতাকর্মীরা। তাই বিষয়টিকে পজিটিভভাবেই দেখছেন বিএনপি নেতারা।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.