ঘুরে দাঁড়ানোর মিশনে নামছে বাংলাদেশ

শেয়ার

ঘরের মাঠে অপ্রতিরোধ্য টাইগারদের একমাত্র আক্ষেপ ছিল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়। সেই ইংলিশ বধের লক্ষ্যে বুধবার (১ মার্চ) মিরপুরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে মাঠে নামে বাংলাদেশ।

তবে ইংলিশদের বিপক্ষে চেনা কন্ডিশনেও স্বল্প পুঁজিতে গুটিয়ে যায় বাংলাদেশ। জবাবে এক ডেভিড মালান কাল হয়ে দাঁড়ায় টাইগারদের কাছে। তার দুর্দান্ত শতরানের ইনিংসে ভর করে ৩ উইকেটে জয় পায় জস বাটলারের দল। প্রথম ওয়ানডের দুঃসহ সেই স্মৃতি ভুলে আজ তাই বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর দিন।

আজ শুক্রবার (৩ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।

এর আগেও প্রথম ম্যাচ হেরে যাওয়ার পর দ্বিপাক্ষিক সিরিজ জয়ের দৃষ্টান্ত রয়েছে বাংলাদেশের। আট বছর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেই নজির গড়েছিল টাইগাররা। তাই আজকের ম্যাচে মাঠে নামার আগে সাকিব-তামিমদের সেই সুখস্মৃতি কিছুটা হলেও বাড়তি সাহস যোগাতে পারে।

এদিকে প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামার আগে নতুন করে দলে ডাকা হয়েছে শামীম হোসেন পাটোয়ারীকে। এর আগে টি-টোয়েন্টি সিরিজে খেললেও ওয়ানডে দলে এই প্রথমবারের মতো ডাক পেয়েছেন তিনি। ইংলিশদের বিপক্ষে এই সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৪ সদস্যের দল আগেই ঘোষণা করেছিল বিসিবি। সেই স্কোয়াডে ১৫তম সদস্য হিসেবে যোগ হলেন শামীম।

গুঞ্জন আছে, প্রথম ওয়ানডের একাদশ নিয়েই আজ মাঠে নামবে টাইগাররা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.