অ্যান্ড্রয়েড থেকে আইওএসে বার্তা নেবেন যেভাবে

শেয়ার

মেটার মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর পাঠানো টেক্সট অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে আইওএস ডিভাইসে নেওয়ার সুবিধা রয়েছে।

যেসব ব্যবহারকারীর ‘অ্যান্ড্রয়েড ৫.০+’ ডিভাইসে হোয়াটসঅ্যাপের ‘২.২২.৭.৭৪’ বা এর পরবর্তী সংস্করণ এবং ‘আইওএস ১৫.৫+’ ডিভাইসে হোয়াটসঅ্যাপের ‘২২.১০.৭০’ অথবা পরবর্তী সংস্করণ ইনস্টল করা রয়েছে তাদের জন্য বার্তা সরানো সহজ।

তবে একটি অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে অন্য অ্যান্ড্রয়েড ডিভাইসে বার্তা সরানোর মতো সহজ নয় এটি। কারণ, ব্যবহারকারীর ‘পেমেন্ট মেসেজ’ এবং ‘কল হিস্ট্রি’ আগের ডিভাইসেই থেকে যাবে। এই সুবিধা চালু করতে ডিভাইস দু’টোকে একই ওয়াইফাই নেটওয়ার্কের অধীনে থাকতে হবে এবং অ্যাপলের ‘মুভ টু আইওএস’ অ্যাপটি ডাউনলোড করতে হবে চলতে থাকা অ্যান্ড্রয়েড ডিভাইসে। আইফোনে হোয়াটসঅ্যাপে ‘মুভ টু আইওএস’ অ্যাপটি চালু করে স্ক্রিনে দেওয়া নির্দেশনা অনুসরণ করতে হবে ব্যবহারকারীকে।

এরপর, আইফোনে দেখানো একটি কোড অ্যান্ড্রয়েড ডিভাইসে প্রবেশ করাতে হবে। পরবর্তীতে আরও কিছু নির্দেশনা অনুসরণ করে পুরনো অ্যান্ড্রয়েড ডিভাইসে ব্যবহৃত ফোন নাম্বারের মাধ্যমে নতুন ‘আইওএস’ ডিভাইসে লগ ইন করতে হবে ব্যবহারকারীকে। নতুন ডাউনলোড প্রক্রিয়া শুরু হলেই প্রত্যাশিত বার্তা খুঁজে পাবেন ব্যবহারকারী। আইফোন থেকে অ্যান্ড্রয়েডে বার্তা স্থানান্তরের তুলনায় আরও বেশি ধাপের মধ্য দিয়ে যেতে হয় এই প্রক্রিয়ায়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.