কমলনগরে নকল কিটনাশক জব্দ; ব্যবসায়ীকে ৫০ হাজার জরিমানা

শেয়ার

আমজাদ হোসেন আমু:
লক্ষ্মীপুরের কমলনগরে নকল কিটনাশক আটক করে ব্যবসায়ী মের্সাস ভাই ভাই বানিজ্য বিতানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিট্রেট উপজেলা নির্বাহী অফিসার ইউএনও মোহাম্মদ কামরুজ্জামান।

শনিবার (১২ মার্চ) দুপুরে উপজেলার হাজির হাট তালপট্রি এলাকায় এ নকল কিটনাশক আটক করে অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদ, ইকতারুল ইসলাম, সাংবাদিক আমজাদ হোসেন আমু, মো. ফয়েজ।

কৃষি কর্মকর্তা আতিক আহমেদ জানান, বায়ার ক্রপসায়েন্স লিমিটেড নামে কোম্পানি এরিয়া ম্যানেজার তাকে ফোন দিয়ে নকল কিটনাশকের তথ্য জানান। পরে তিনি মের্সাস ভাই ভাই বানিজ্য বিতানে ‘বেল্ট’ নামে নকল কিটনাশক আটক করেন। এবং দোকানের তালা মেরে দেয়া হয়। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান মোবাইল কোর্ট পরিচালনা করেন।

বায়ার ক্রপসায়েন্স লিমিটেড এর টেরিটরি ইনচার্জ রাকিবুল ইসলাম বলেন, বায়ার কোম্পানির বেল্ট কিটনাশক হচ্ছে গুরো দানা- কালো রং। প্যাকেট পুরো ক্লিক, পিছনের সাইটে কোম্পানির লোগো বের হয়ে থাকে। আর নকল কিটনাশক টির হচ্ছে বড় দানা ও সাদা রং। প্যাকেট ঝাপসা ও পিছনের সাইডে লোগো অর্ধেক করা।

কৃষকের কাছ থেকে জানতে পারি বেল্ট কিটনাশক কাজ করছে না। বেল্ট কিটনাশকের দানার রং কালো। এখন হচ্ছে সাদা ও বড় বড় দানা তখনই সন্দেহ হয়। তখন কৃষক দিয়ে বেল্ট ক্রয় করে দোকান নির্নয় করা হয়। এবং কৃষি কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নকল কিটনাশক আটক করে দোকানে তালা দেয়া হয়। তখন নকল ও আসল কিটনাশক যাচাই করতে ল্যাবে পাঠানো হয়। এবং দোকান মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও নকল কিটনাশক জব্দ এবং তালা খুলে দেয়া হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.