উৎসবমুখর পরিবেশে ইবির আল-হাদিস বিভাগের রিইউনিয়ন অনুষ্ঠিত

শেয়ার

ইবি প্রতিনিধি:
উৎসবমুখর পরিবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রথম অ্যালামনাই রিইউনিয়ন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে১০ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে দিনব্যাপী এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

পরে সেখান থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক ও আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সৈয়দ মাকসুদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এইচ এ এন এম এরশাদ উল্লাহ ও বিভাগের প্রতিষ্ঠাকালিন সভাপতি অধ্যাপক ড. আ খ ম ওয়ালীউল্লাহ।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং বিভাগটির শিক্ষকরাসহ সাবেক ও বর্তমান মিলে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রিইউনিয়ন আয়োজন কমিটির সদস্য সচিব ও বিভাগের অধ্যাপক ড. আ হ ম নুরুল ইসলামের সঞ্চালনায় সাবেক শিক্ষার্থীদের মধ্য থেকে অধ্যাপক ড. আবুল কাশেম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আল হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আব্দুল হামিদ ও বিভাগের প্রথম ব্যাচের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. মুজাহিদুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আপনারা আল হাদিসের ছাত্র যুক্তির জোরে হাদিসের মানবিক সমাজব্যবস্থাকে সবার মাঝে ছড়িয়ে দিন। আমরা শুধু চাকরির করব না বরং আমরা চাকরি দিব। যদি বর্তমান এই চতুর্থ শিল্পবিপ্লবের সাথে খাপ খাইয়ে নিতে পারেন তাহলে অন্যদের থেকে কয়েকগুন এগিয়ে থাকবেন। আপনারা একটি শক্তিশালী অ্যালামনায় গড়ে তোলার মাধ্যমে বাংলাদেশকে ছাড়িয়ে বিশ্বকে চ্যালেঞ্জ করতে পারবেন।

রিইউনিয়নের এ আয়োজনে সাবেক শিক্ষার্থীদের সাথে সাক্ষাতের সুযোগ পেয়ে উচ্ছ্বাসিত বর্তমান শিক্ষার্থীরা। এছাড়া দীর্ঘদিন পর নিজ বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও বন্ধুদের সাথে মিলিত হয়ে স্মৃতিকাতর হয়ে পড়েন সাবেক শিক্ষার্থীরা।

পরে বিকেলে বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.