ইসি নিয়ে এখন আশাবাদী হিরো আলম

শেয়ার

‘সুষ্ঠু বিচার’ পেয়ে নির্বাচন কমিশনের ওপর আস্থা ফিরে পেলেন এ সময়ের আলোচিত কনটেন্ট ক্রিয়েটর হিরো আলম। যদিও আগের দুইবারের অভিজ্ঞতায় ভরসা রাখতে না পারলেও হাল ছাড়েননি।

নির্বাচন কমিশনে আপিল করে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রার্থিতা ফিরে পাওয়ার পর বৃহস্পতিবার এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন তিনি।

হিরো আলম বলেন, তাকে যেমন ‘সুষ্ঠু বিচার’ ইসি এবার দিয়েছে, তেমনিভাবে নির্বাচনটাও সুষ্ঠুভাবে করতে পারলে কমিশনের ওপর জনগণের ‘আস্থা ফিরে আসবে’।

বৃহস্পতিবার হিরো আলম সাংবাদিকদের জানান, এই যে দেখেন আমি কিন্তু বারবার বলেছি- আমি ফিরে পাব না। আজকে এখানে আমি ফিরে পেয়েছি। এ রকম আজকে একটা হিরো আলম ফিরে পেয়েছে, আরও যখন দশটা হিরো আলম ফিরে পাবেন; আস্তে আস্তে আমাদের ইসির ওপর যে মানুষের ভুল ধারণা আছে- এগুলো দূর হয়ে যাবে।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে লড়তে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। বাছাইয়ের সময় স্বতন্ত্র প্রার্থিতায় ১ শতাংশ ভোটারের সমর্থন তালিকায় প্রয়োজনীয় ভোটারদের খোঁজ না পাওয়ায় গত ১৮ জুন তার মনোনয়নপত্র বাতিল করে দিয়েছিলেন রিটার্নিং কর্মকর্তা।

একজন স্বতন্ত্র প্রার্থীকে সংসদ নির্বাচনে অংশ নিতে হলে নির্বাচনী এলাকার ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক স্বাক্ষরসংবলিত একটি তালিকা মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হয়। অতীতে সংসদ সদস্য থাকলে ওই বিধান প্রযোজ্য হয় না।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে গত ২০ জুন নির্বাচন কমিশনে আপিল করেন হিরো আলম।

সেদিন হিরো আলম বলেছিলেন, রিটার্নিং অফিসার যে সিদ্ধান্ত দিয়েছেন, কমিশনও একই সিদ্ধান্ত দেয়। আমার ভোটাররা সঠিক থাকার পরও তারা নাকি খোঁজ পান না। আগে দুইবার আপিল করেও পাইনি। এবার ঢাকায়ও হয়ত প্রার্থিতা ফিরে পাবে না। তবে এখানে না পেলে অবশ্যই হাইকোর্টে যাব।

২০১৮ সালের সাধারণ নির্বাচন এবং এ বছরের শুরুতে বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনেও এক শতাংশ ভোটারের স্বাক্ষর জটিলতার কারণ দেখিয়ে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। পরে উচ্চ আদালতের নির্দেশে দুইবারই তিনি প্রার্থিতা ফিরে পান।

এবার তার আর আদালতে যেতে হয়নি। বৃহস্পতিবার শুনানি শেষে নির্বাচন কমিশন তার আপিল মঞ্জুর করেছে।

এ সিদ্ধান্তের পর এক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, আজকে যেহেতু আমি সুষ্ঠু বিচার পেয়েছি, সেহেতু আশা রাখছি, সুষ্ঠু একটা নির্বাচন হবে। এ নির্বাচন সুষ্ঠু হলে দেশে সামনের নির্বাচনেও ইসির ওপর আস্থা ফিরে আসবে যে, না সুষ্ঠু নির্বাচন হবে।

ঢাকা-১৭ আসনে যেন সুষ্ঠু নির্বাচন হয়, সেজন্য দেশবাসীর দোয়া চান তিনি। হিরো বলেন, আমি জানি, দেশবাসী আমার এ নির্বাচনের দিকে আশা রাখবে। আপনারা ভোট দেন, না দেন, কেন্দ্রে আসবেন। ব্যালটেই আমার বেশি আস্থা। এর আগে আমি ভোট করেছি, যেহেতু নয়ছয় করেছে, তাই ইভিএমের প্রতি আমার আস্থা নাই।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.