ইবি শিক্ষককে মারধরের ঘটনায় তদন্ত কমিটি

শেয়ার

ইবি সংবাদদাতা:

ব্যাংক কর্মকর্তা কর্তৃক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানকে মারধরের ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ। শুক্রবার (০৯ জুন) অগ্রণী ব্যাংক কুষ্টিয়া অঞ্চলের প্রধান শেখ বিন মোহাম্মদকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- অগ্রণী ব্যাংক কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক এনামুল হক ও খুলনা সার্কেল অফিসের এসটিও আব্দুল হালিম। তদন্ত কমিটির সদস্য এনামুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মৌখিক নির্দেশের মাধ্যমে ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি করে দিয়েছেন। দ্রুত সময়ের মধ্যে ঘটনা ঘটায় এবং তাৎক্ষণিক কমিটি করায় এখনো লিখিত কপি পাইনি, হয়তো দ্রুতই পেয়ে যাবো। খুলনা থেকে কমিটির সদস্য কুষ্টিয়ায় এসেছেন। নির্ধারিত সময় দেওয়া হয়নি, তবে দ্রুত সময়ের মধ্যেই তদন্ত কার্যক্রম শেষ করতে বলা হয়েছে। আমরা শনিবার থেকে কাজ করছি।’

তদন্ত কমিটির প্রধান শেখ বিন মোহাম্মদ বলেন, আমরা কাজ শুরু করেছি। আশাকরি আগামী কালকের মধ্যেই তদন্ত শেষ হবে৷ তদন্ত শেষ হলে দুই একদিনের মধ্যেই প্রতিবেদন জমা দিব।

উল্লেখ্য, গত বুধবার সকালে শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান প্রতিদিনের ন্যায় প্রাতঃভ্রমণে বের হলে কুষ্টিয়ার হাউজিং ডি ব্লক এলাকায় তার প্রতিবেশি ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ কর্তৃক হামলার শিকার হন। এর প্রেক্ষিতে তিনি ওই দিন রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয় প্রক্টর, শিক্ষক সমিতি ও রেজিস্ট্রার বরবার পৃথক তিনটি লিখিত অভিযোগ দেন। পরদিন সকালে ব্যাংক কর্মকর্তার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেন। ছাত্রদের দাবির প্রেক্ষিতে বৃহস্পতিবার (০৮ জুন) ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদকে সাময়িক বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.