ইএফটিতে বেতন মার্চে এমপিও শিক্ষকদের

শেয়ার

আগামী মার্চ মাসে ইএফটিতে এমপিওভুক্ত শিক্ষকদের বেতন দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। মার্চ মাসে ফেব্রুয়ারির এমপিও ইএফটির মাধ্যমে পাঠানো হবে। আর এজন্য শিক্ষকদের জন্য ইএফটির ফরম প্রকাশ করা হবে। চলতি ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি শিক্ষকদের জন্য ফরম প্রকাশ করে তা পূরণের নির্দেশনা দেয়া হবে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) ইএফটির ডেমো উপস্থাপনের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে অতিরিক্ত সচিব মোমিনুর রশিদ আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মার্চ মাসের শুরু তে ফেব্রুয়ারির এমপিও শিক্ষকদের ইএফটিতে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে সভায়। এ লক্ষ্যে চলতি ফেব্রুয়ারির মাঝামাঝি ওয়েবসাইটে ইএফটি ফরম প্রকাশ করা হবে। শিক্ষকরা নিজেরাই তথ্য অন্তর্ভুক্ত করে সে ফরম পূরণ করবেন। আশা করছি, ফেব্রুয়ারির এমপিও মার্চ মাসে শিক্ষকদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো সম্ভব হবে।

জানা গেছে, গত সেপ্টেম্বর মাসে অর্থ মন্ত্রণালয়ের সাথে এক সভায় এমপিওভুক্ত শিক্ষকদের বেতন ইএফটিতে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ইএফটিতে এমপিওর টাকা দিতে শিক্ষকদের প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর। ৯ ধরণের তথ্য সংগ্রহ করে প্রস্তুত থাকতে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষক কর্মচারীদের।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.