আব্দুল মতিন খানের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত

শেয়ার

ইমরান হোসাইন, সিরাজগঞ্জঃ
বাসদ সিরাজগঞ্জ জেলার সাবেক নেতা, সমাজকর্মী, চেম্বার অব কমার্সের সাবেক পরিচালক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল মতিন খান চৌধুরীর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ১১ মার্চ বিকালে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদ সিরাজগঞ্জ জেলা শাখার আয়োজন সিরাজগঞ্জের পাবলিক লাইব্রেরিতে স্মরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিরাজগঞ্জ জেলা বাসদের আহবায়ক নব কুমার কর্মকারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন,

সিরাজগঞ্জ জেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই তালুকদার, কামারখন্দ উপজেলা চেয়ারম্যান শহিদুল্লাহ ইসলাম সবুজ, কমিউনিস্ট পার্টির সভাপতি ইসমাইল হোসেন, ওয়ার্কার্স পার্টির সভাপতি আব্দুল রাজ্জাক, সিরাজগঞ্জের প্রেস ক্লাবের সভাপতি হেলাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আফম মাহবুবুল হক পাঠাগারের আহবায়ক ইসমাইল হোসেন, বাম গণতান্ত্রিক জোটের নেতা আব্দুল আলিম স্বপন, সিরাজগঞ্জের উদীচীর শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক সাংবাদিক হীরক গুন, প্রয়াত মতিন খানের ছোট ভাই প্রভাষক আব্দুল মমিন খান চৌধুরী।

স্মরণ সভায় বক্তব্যরা বলেন, তিনি একজন রাজনৈতিক ব্যক্তি ছিলেন, মতিন খান উদার মনের মানুষ ও সাদা মনের মানুষ ছিলেন।

তিনি সৃষ্টিশীল ব্যবসায়িক ছিলেন তিনি ব্যবসার ক্ষেত্রে সভলতা পেয়েছেন । মতিন৷ খান ব্যবসায় করেছেন পরিবার জন্য নিজের জন্য এবং সমাজের মানুষের জন্য।

তাকে কখনও রাগ করতে দেখি নাই। তিনি হাসি খুশি মুখে কথা বলতেন। অনেকের টাকা থাকতে পারে কিন্তু ব্যতিক্রম কিছু করা মত মন মানুষিকতা থাকে না। কিন্তু তিনি তা করেছে৷

তিনি ছিলেন ব্যতিক্রম ধরনের মানুষ আমরা যারা রাজনৈতিক করতাম আমাদের রাজনৈতিক ক্ষেত্রে তিনি অনুপ্রেরণা দিয়েছে৷

মতিন খান নিজের সংগঠন ও ধর্মের প্রতি যেমন শ্রদ্ধাশীল ছিলেন। তেমনি অন্য সংগঠন ও ধর্মের প্রতিও তিনি শ্রদ্ধাশীল ছিলেন। তিনি আর্থিক ভাবে তিনি সকল রাজনৈতিক, সাংস্কৃতিক, ধর্মীয় অনুষ্ঠানে তিনি অনেক বড় ভুমিকা রেখেছেন। এই ধরনের মানুষ খুব একটা এখন আর চোখে পরে না। এই মতিন খানের মত মানুষ ছিল বলেই আমরা সংস্কৃতি চর্চা করতে পেরেছি। মতিন খানকে এই একটি দিনে স্মরণ সভায় আনুষ্ঠানিক ভাবে মনে করছি। তাকে প্রতিটি দিনে মনে রাখতে হবে আমাদের। তার মত আদর্শ ও মানবিক মানুষ সিরাজগঞ্জ সহ সারাদেশে দরকার।

এসময় আর উপস্থিত ছিলেন, গণহত্যা অনুসন্ধান কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম, দৈনিক যমুনা প্রবাহের সম্পাদক মোস্তাফা কামাল, লেখক মনিরুজ্জামান মনি প্রমুখ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.