আদালতে মামলা করায় রামগঞ্জে কৃষকের ১০হাজার গাছ কেটে দিলেন তথ্য উদ্যোক্তা

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ

লক্ষ্মীপুরের রামগঞ্জে থানায় মামলা করায় পূর্ব শত্রুতার জের ধরে জাহিদুল ইসলাম জুয়েল নামের এক কৃষকের প্রজেক্টের ১০হাজার গাছ কেটে সাবাড় দিয়েছেন ভোলাকোট ইউনিয়ন পরিষদের তথ্য উদ্যোক্তা আরিফ হোসেন। ঘটনাটি ঘটেছে ৪মার্চ শনিবার দিবাগত গভীর রাতে উপজেলার ৯নং ভোলাকোট ইউনিয়নের ভোলাকোট সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পূর্বপাশের কৃষি মাঠে। খবর পেয়ে ৫মার্চ সকালে রামগঞ্জ থানা পুলিশের এসআই অলি উল্যা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সৃষ্ট ঘটনায় কৃষক জুয়েল বাদী হয়ে রামগঞ্জ থানায় মামলার প্রস্তুতি চলছে। প্রচুর পরিমান গাছ কাটার ঘটনায় স্থানীয় ওই এলাকার কৃষকদের মাছে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নের ভোলাকোট গ্রামের বড় ভূইয়া বাড়ির মৃত সৈয়দ আহম্মদ ভূইয়ার ছেলে জাহিদুল ইসলাম জুয়েলের সাথে একই গ্রামের মাইঝের ভূইয়া বাড়ির ওবায়দুল হকের ছেলে তথ্য উদ্যোক্ত আরিফ হোসেনের সাথে সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছে। এরই সূত্র ধরে কৃষক জুয়েলের ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে লক্ষ্মীপুর জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আরিফকে আসামী করে ৫জনের নামে মামলা করেন। এরপর আরিফ ক্ষিপ্ত হয়ে মামলার বাকী আসামী মোহন,ফরিদ,কাদের,নিজাম উদ্দিন মানিক সহ ১০/১৫জনকে সাথে নিয়ে প্রকাশ্যে বিকেলে ঘোষনা দিয়ে রাতের আধঁারে কৃষি প্রজেক্টের কলাগাছ,লেবু,কমলা,পেলে,বেগুনসহ বিভিন্ন প্রজাতির ১০ হাজার গাছের চারা কেটে সাবার করে দেন। এছাড়াও আরিফ গত ১৫দিন পূর্বে আরিফের নেতৃত্বে মোহন,ওবায়দুল হক, মানিক, কাদেরসহ ১০/১২জন একটি চক্র লাটিশোটা নিয়ে কৃষক জুয়েলের উপর হামলা চালায়। হামলার একপর্যায়ে জ্ঞান হারিয়ে জুয়েল মাটিতে লুটিয়ে পড়লে হামলাকারীরা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন জুয়েলকে উদ্ধার করে রামগঞ্জ সরকারী হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি দেখে ডাক্তার উন্নত চিকিৎসার জন্য জুয়েলকে ঢাকা রেফার করে।

অভিযুক্ত তথ্য উদ্যোক্তা মোঃ আরিফ হোসেন জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়। আমি গত ৩দিন থেকে ঢাকায় আছি। গাছ গুলো কে বা কারা কেটেছে আমি জানি না। জুয়েল যে ১৬ একর সম্পত্তিতে গাছ গুলো লাগিয়েছে সে জায়গার মালিক ৩২ জন। তারা হয়তো কাটতে পারে।

কৃষক জাহিদুল ইসলাম জানান, বেশ কয়েক বছর থেকে ব্যাংক থেকে লোন নিয়ে ধার কর্জ করে এ সপ্নের প্রজেক্ট দাড় করিয়েছি। আরিফ সন্ত্রাসী বাহিনী নিয়ে এক রাতেই আমার ১৬একর সাজানো প্রজেক্টের ১০হাজার গাছ কেটে দিয়ে ২০লাখ টাকার ক্ষতি সাধন করেছে।

ভোলাকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন বলেন, আমি ব্যাবসায়িক কারনে ঢাকায় আছি। এসব দেখার জন্য সচিব ও প্যানেল চেয়ারম্যান আছে। হামলার বিষয়টি আমাকে কেউ জানায়নি। তবে আগামী সপ্তাহে আমি এলাকায় গেলে এব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যাবস্থা নিব।

রামগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এমদাদুল হক বলেন, সংবাদ পেয়ে তাৎক্ষনিক ঘপনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে এমন বর্বর ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.