আইপিএলে ফের বৃষ্টি, ফাইনালের ভাগ্য গড়াবে কত ওভারে?

শেয়ার

গুজরাট টাইটানস ও চেন্নাই সুপার কিংসের মধ্যকার আইপিএল ফাইনাল হওয়ার কথা আজ। কিন্তু দুর্ভাগ্য ম্যাচটায় হানা দিয়েছে বৃষ্টি। আহমেদাবাদে বৃষ্টির কারণে এখনও টস পর্যন্তও করা যায়নি। মাঝে ৮.৩৫ এ বৃষ্টি থামলে, মাঠ থেকে কভার তুলে ফেলতেই আবারও বৃষ্টি বাঁধায় পিছিয়ে পরে টস।

ফলে বৃষ্টিতে বিলম্বিত ফাইনালের টস। তার পরেও টুর্নামেন্টের বিজয়ী বেছে নেওয়ার জন্য বিকল্প ব্যবস্থা নিয়ে রেখেছে কর্তৃপক্ষ।

ফের বৃষ্টি নামায় সকলকে ফিরতে হয় সাজঘরে। ফের ঢাকা পড়ে পিচ। খেলা যদি শুরুও হয়, তবে ওভার কমা নিশ্চিত। রাত ১০টায় খেলা শুরু হলে ১৭ ওভার প্রতি ইনিংসের ম্যাচ আয়োজিত হবে। ১০টা ৩০ মিনিটে শুরু হলে ১৫ ওভার প্রতি ইনিংসের ম্যাচ হবে। রাত ১১টায় খেলা শুরু হলে ম্যাচ অনুষ্ঠিত হবে ১২ ওভার প্রতি ইনিংসের। তবে আজ ফাইনাল ম্যাচটি বৃষ্টির জন্য না হলেও চিন্তা নেই। আবহাওয়ার কথা মাথায় রেখে ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা আইপিএল ফাইনালের জন্য রেখেছেন রিজার্ভ ডে বা অতিরিক্ত দিন। আজকে খেলা সম্ভব না হলে ম্যাচ হবে আগামীকাল। সে ক্ষেত্রে আবার প্রথম থেকেই হবে ম্যাচ।

তবে দ্বিতীয় দিনও যদি আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল করে দিতে হয়, তাহলে আর ফাইনাল হবে না। ট্রফি দেওয়ার ক্ষেত্রে বিচার করা হবে না লিগ বা প্লে-অফ পর্বের ফলাফল।

লিগ পর্বের ম্যাচের ফলাফল প্লে-অফ পর্বে বিচার করার সুযোগ থাকলেও ফাইনালে তা রাখা হয়নি। রবিবার এবং সোমবার দুই দিনেই উভয় দল অন্তত ৫ ওভার করে ব্যাট করার সুযোগ না পেলে যুগ্ম চ্যাম্পিয়ন হবে চেন্নাই এবং গুজরাট।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.