অনুসন্ধানী সাংবাদিকতায় রিফ্রেসার্স প্রশিক্ষণের সমাপনী

শেয়ার

সিরাজগঞ্জ প্রতিনিধি

এনডিপি’র আরটুআইজি প্রকল্পের উদ্যোগে আয়োজিত দুদিন ব্যাপী অনুসন্ধানী সাংবাদিকতায় তথ্য অধিকার আইন শীর্ষক রিফ্রেসার্স প্রশিক্ষণ সমাপ্ত হয়।

গত ১২ ও ১৩ মার্চ, শনিবার ও রোববার সিরাজগঞ্জ অফিসার্স ক্লাবে দি এশিয়ান ফাউন্ডেশনের সহযোগিতায় এনডিপি’র আরটুআইজি প্রকল্পের আওতায় এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণের প্রথম দিনে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক ও রাবি’র জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে।

২য় দিনে প্রশিক্ষণ দেন এনডিপি’র পরিচালক কর্মসূচি শাহ আজাদ ইকবাল ও প্রকল্প সমন্বয়কারী নারগিস পারভিন মুক্তি। প্রশিক্ষণে সিরাজগঞ্জের প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

রিফ্রেসার্স প্রশিক্ষণে তথ্য অধিকার আইন, এর প্রেক্ষাপট, ব্যবহারের নিয়ম, আপিল আপত্তি ব্যাখাসহ অনুসন্ধানী সাংবাদিকতায় তথ্য অধিকার আইনের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

প্রশিক্ষণে সিরাজগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদ, সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, বাংলাভিশন প্রতিনিধি হারুনর রশিদ হাসান, দৈনিক সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নিবার্হী সম্পাদক ইসমাইল হোসেন, আলোকিত সংবাদ প্রতিনিধি তফিজউদ্দিন, কালের কন্ঠ প্রতিনিধি ইসরাইল হোসেন বাবু, এনডিপি প্রতিনিধি দৈনিক যমুনা প্রবাহ পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল মজিদ, এশিয়া টেলিভিশনের জি.এম. ফারুক, চ্যানেল ২৪ প্রতিনিধি হীরক গুণ, ইন্ডিপেনডেন্ট টিভি দিলীপ গৌড়, সময় টিভির রিংকু কুন্ডু, ডিবিসি টিভি প্রতিনিধি রিফাত রহমান, জিটিভি ও আমাদের সময় প্রতিনিধি আমিনুল ইসলাম, এনটিভি প্রতিনিধি শরিফুল ইসলাম ইন্না, ভোরের দর্পনের আল আমিন, দৈনিক জনবাণী প্রতিনিধি আহসান হাবীব মুন্না, এসএ টিভি প্রতিনিধি রহমতউল্লাহ, দৈনিক সকালের সময় এর আজিজুল রহমান মুন্না, দেশ টিভি প্রতিনিধি হামেদ ইয়া বারী সায়েম বাংলা ৭১ ইমরান হোসাইন সহ সিরাজগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার ৩০ জন গণমাধ্যম কর্মীরা অংশগ্রহণ করেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.