৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৩৩ কিশোর

শেয়ার

টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেয়েছে ৩৩ কিশোর।

শুক্রবার (১০ নভেম্বর) বিকেলে মসজিদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানে কিশোরদের হাতে সাইকেল তুলে দেওয়া হয়।

শহরের আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদ পরিচালনা কমিটির আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠানে মসজিদ কমিটির সভাপতি মাওলানা মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইসহাক উদ্দিন এবং কার্যকরী কমিটির সদস্য মুয়াজ্জিন হাফেজ মোহাম্মদ দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানান, কয়েকদিন আগে মসজিদের ইমাম ঘোষণা দেন ১৫ বছরের কম বয়সের কিশোররা যদি একটানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত জামাতে নামাজ আদায় করে তাহলে একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে।

এ বিষয়ে মসজিদের খতিব মোহাম্মদ ইসমাইল হোসাইন বলেন, কিশোরদের নামাজের প্রতি আগ্রহ এবং নামাজ শুদ্ধ করে শেখাতে এ ঘোষণা করা হয়। ঘোষণার পর থেকে প্রায় ৭০ জন কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় শুরু করে।

তিনি বলেন, তারা ঠিক মতো নামাজ আদায় করছে কিনা হিসাব রাখাতে প্রতি ওয়াক্ত নামাজের পর হাজিরা নেওয়া হতো। যদি কেউ কোনো ওয়াক্তে অনুপস্থিত থাকলে তখন তার গণনা বন্ধ করে দেওয়া হত।

তিনি আরও বলেন, প্রতিযোগিতা চলাকালীন তাদের শুধু নামাজই পড়ানো হয়নি। সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজ সম্পর্কে জরুরি মাসয়ালা ও শেখানো হয়েছে।

নামাজে অংশ নেওয়া কিশোর রুলীন রাহাত জানায়, শুধু পুরস্কারের জন্য নয়, মহান আল্লাহকে সন্তুষ্ট করতে নামাজ আদায় করেছি। তবে পুরষ্কারের ঘোষণা দেওয়ায় নামাজের প্রতি আগ্রহটা আরও বেড়ে যায়। এখন থেকে আমরা ধারাবাহিকভাবে নামাজ আদায় করব ইনশাল্লাহ।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.