স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ছাত্র, স্মার্ট শিক্ষক প্রয়োজন -শিল্পমন্ত্রী

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীর মনোহরদীতে শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি বলেছেন,মাননীয় প্রধানমন্ত্রী দেশকে স্মার্ট বাংলাদেশ ঘোষণা করেছে। স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট ছাত্র,স্মার্ট শিক্ষকদের প্রয়োজন। শিক্ষকদের শিক্ষা পদ্ধতিতে আধুনিকতার ছোয়াঁ লাগাতে হবে। তাদের শিক্ষার্থীদের মেধাকে বিকশিত করতে হবে। যাতে শিক্ষার্থীরা দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা রাখতে পারে।

রবিবার (২৯ জানুয়ারি ) দুপুরে মনোহরদী সরকারি কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীনবরণ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাকে আধুনিক ও ডিজিটাইলেশন করেছে। প্রতিটি স্কুল কলেজে মাল্টিমিডিয়াম ক্লাস রুম ও আধুনিক ল্যাব করে দিয়েছে। তথ্য প্রযুক্তির উন্নয়ন ও সহজলভ্যতার কারণে শিক্ষার্থীরা গ্রামে থেকে ও শহরের শিক্ষকদের পরামর্শ নিয়ে পড়াশোনা করতে পারছে। তারা এখন কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করছে।

মনোহরদী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর গোলাম ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মনোহরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রেজাউল করিম, শিবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার মেজবাহ উদ্দিন, মনোহরদী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মোঃ ফজলুল হক, সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, সহকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান, উপজেলা ভাইস চেয়ারম্যান লায়ন ইন্জিনিয়ার এম এস ইকবাল আহমেদ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী,জেলা পরিষদ সদস্য একে এম জহিরুল হক জহির, মনোহরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ফরিদ উদ্দিন,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার প্রমুখ।

পরে শিল্পমন্ত্রী একাদশ শ্রেনীর শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করেন এবং বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তোলে দেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.