স্কুল, কলেজের মত মাদ্রাসাও সরকারিকরণের দাবী জানান বিএমটিএ সভাপতি

শেয়ার

বরিশাল জেলা প্রতিনিধিঃ

বরিশাল জেলা কমিটির আহ্বায়ক ও কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব মো. শান্ত ইসলাম – এর সভাপতিত্বে আজ বরিশাল জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মাদরাসা জেনারেল টিচার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হারুন অর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি শাহ্ মাহমুদ কবির, যুগ্ম মহাসচিব মো. শহিদুল ইসলাম, পটুয়াখালী জেলা সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন ও উপাধ্যক্ষ নজরুল ইসলাম। সম্মেলনে মো. শান্ত ইসলামকে সভাপতি, মো. মনিরুজ্জামান খোকনকে সাধারণ সম্পাদক ও বশিরউল্লাহকে সাংগঠনিক সম্পাদক করে ৩৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা।

সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. হারুন অর রশিদ বলেন, সব উপজেলায় একটি করে স্কুল-কলেজ সরকারি করা হলেও একটি মাদরাসাও সরকারি না করে শিক্ষাব্যবস্থায় বৈষম্যের সৃষ্টি করা হয়েছে। তাই, স্কুল-কলেজের মতো মাদরাসাও সরকারি করতে হবে। এ ছাড়া আসন্ন ঈদুল আজহার আগে শিক্ষকদের পূর্ণাঙ্গ উৎসব ভাতা দেয়ার দাবি জানান তিনি। এ সময় অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের জন্য অতিরিক্ত ৪ শতাংশ চাঁদা কেটে নেয়ায় ১০০ মাসের পরিবর্তে ১২৫ মাসের অর্থিক সুবিধা দেয়ার দাবি জানান তিনি।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাহিদুল হক, আলতাফ হোসেন, মো. জাকির হোসেন, আ. লতিফ হাওলাদার, আ. রহিম, মো. মাঈনুদ্দিন, সায়েম হোসেন ও আতিকুর রহমান প্রমুখ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.