স্কাউটসের ঢাকা অঞ্চলের শাপলা কাব ও প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড মূল্যায়ন অনুষ্ঠিত

শেয়ার

স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা “প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড” প্রদান করে থাকেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং কাব স্কাউটদের সর্বোচ্চ সম্মাননা “ শাপলা কাব অ্যাওয়ার্ড” প্রদান করে থাকেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী।

এই অ্যাওয়ার্ড প্রদানের লক্ষ্যে বিভিন্ন ধাপে স্কাউটদের দক্ষতা ও যোগ্যতা মূল্যায়ন করা হয়ে থাকে। এই ধারাবাহিকতায় বাংলাদেশ স্কাউটস, ঢাকা অঞ্চলের ২০২১ সালের শাপলা কাব ও প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড প্রার্থীদের আঞ্চলিক পর্যায়ের লিখিত, মৌখিক, ব্যবহারিক ও সাঁতার মূল্যায়ন ১৫ মে ২০২১ রবিবার সকাল ১০:০০ ঘটিকায় ঢাকা বিভাগের সকল জেলায় ও বিভিন্ন উপজেলায় ৩৫টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।

বিভিন্ন জেলা পর্যায়ের মূল্যায়নে গত বছরে উত্তীর্ণ ৩,৫৩৫ জন শাপলা কাব অ্যাওয়ার্ড প্রার্থী ও ১,৪৪৭ জন প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড প্রার্থীদের আঞ্চলিক পর্যায়ের মূল্যায়ন চলতি বছরে অনুষ্ঠিত হচ্ছে। শাপলা কাব ও প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড প্রার্থীদের আঞ্চলিক পর্যায়ের মূল্যায়ন কেন্দ্রসমূহ স্থানীয় জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, জেলা ও উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ এবং স্কাউটস কর্মকর্তাবৃন্দ পরিদর্শন ও মনিটরিং করেন। উল্লেখ্য যে, আগামী ৩০ মে ২০২২ তারিখের মধ্যে এই অ্যাওয়ার্ড মূল্যায়নের ফলাফল বাংলাদেশ স্কাউটস, ঢাকা অঞ্চলের (http://­dhaka.scouts.gov.bd/) ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.