জাঁকজমকপূর্ণভাবে নরসিংদীর পলাশ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত

শেয়ার

মোঃ মোবারক হোসেন, নরসিংদী প্রতিনিধি ।

নরসিংদীর পলাশ উপজেলা আওয়ামীলীগের সম্মেলন উৎসাহ উদ্দীপনা ও জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ই মে) নরসিংদী জেলার পলাশ উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন পলাশ থানা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। পলাশ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান (দিলীপ) এমপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুল কবির মৃধার সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ডঃ মোঃ আব্দুর রাজ্জাক এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য এ্যাডঃ এবিএম রিয়াজুল কবির কাওছার, মনোহরদী-বেলাব মাটি ও মানুষের নেতা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ সরকারের মাননীয় শিল্প মন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন এমপি, আওয়ামীলীগের উপদেষ্টা কমিটির সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু এমপি, নরসিংদী -১ আসনের মাননীয় সংসদ সদস্য লেঃকর্নেল(অবঃ) নজরুল ইসলাম হিরু (বীর প্রতীক) এমপি, নরসিংদী-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব জহিরুল হক ভূইয়া মোহন এমপি, নরসিংদী -২ আসনের সাবেক মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব কামরুল আশরাফ খান পোটন, সংরক্ষিত আসন গাজীপুর-নরসিংদী-৩২৪ এর মাননীয় সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী এমপি। প্রধান অতিথি বলেন, আজকের এই সম্মেলন একটি মিলন মেলায় পরিনত হয়েছে।

পলাশ উপজেলা আওয়ামীলীগে যোগ্য নেতৃত্ব আসুক আমরা এটাই সবসময় চাই। দলকে সুসংগঠিত করতে হবে। সব ভেদাভেদ ও বিবেধ ভূলে গিয়ে ঐক্যবদ্ধ থাকতে হবে। আপনারা জানেন অতীতে এই নরসিংদীতে আওয়ামীলীগের অবস্থান কেমন ছিলো। ১৯৯৬ সাল এবং পরবর্তীতে ২০০৮ সাল থেকে এই অঞ্চল আওয়ামীলীগের ঘাঁটিতে রুপান্তরিত হয়েছে। তার অবদান সম্পূর্ণ আপনাদের। আপনারা ঐক্যবদ্ধ ছিলেন বলে আজকে নরসিংদীর সবগুলো আসনে আওয়ামীলীগ জয় পেয়েছে।

তিনি আরো বলেন, এই সরকারের আমলে সর্বত্র সাফল্য এসেছে। কৃষিতে সমৃদ্ধি ও উন্নয়ন হয়েছে। এখন আর সারের জন্য কৃষককে প্রান দিতে হয় না। সম্মেলনে শুভ উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব জি এম তালেব হোসেন। এসময় আরো বক্তব্য রাখেন, নরসিংদী জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব পীরজাদা কাজী মোহাম্মদ আলী, নরসিংদী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বজলুল করিম পাঠান চন্দন, নরসিংদী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুল ইসলাম গাজী, নরসিংদী জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক তাহমিনা আক্তার লাইলী প্রমূখ। সম্মেলনে সভাপতি পদে আর কোন প্রার্থী না থাকায় বিনাপ্রতিদ্বন্দ্বীতা­য় আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান (দিলীপ) কে টানা তৃতীয়বারের মত সভাপতি ও সর্বসম্মতিক্রমে পলাশ উপজেলার জিনারদী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কামরুল ইসলাম গাজীকে সাধরণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এছাড়াও এসময় বিভিন্ন উপজেলার চেয়ারম্যানগণ, পৌরসভার মেয়রগণ, আওয়ামিলীগ, যুবলীগ, কৃষকলীগ,ছাত্রলীগ,স্ব­েচ্ছাসেবকলীগসহ অন্যান্য সহযোগী ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, আওয়ামীলীগের গঠনতন্ত্র অনুযায়ী তিন বছর অন্তর অন্তর সম্মেলনের কথা থাকলেও দীর্ঘ সাড়ে সাত বৎসর পর এই সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.