সিরিজে সমতা ফেরানোর হাতছানি নিউজিল্যান্ডের

শেয়ার

প্রথম ইনিংসে সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ড। তবে দ্বিতীয় ইনিংসে তারা ঘুরে দাঁড়িয়েছিল। টপ অর্ডার থেকে মিডল অর্ডার সবাই দিয়েছেন আস্থার প্রতিদান। তাদের রানে ভর করে অস্ট্রেলিয়াকে ২৭৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় কিউইরা। সেই রান তাড়ায় নেমে বিপাকে পড়েছে অসিরা। তাতে সিরিজে সমতা ফেরানোর হাতছানি ব্ল্যাকক্যাপসদের।

তৃতীয় দিন শেষে ২৪ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে ৭৭ রান সংগ্রহ করেছে প্যাট কামিন্সের দল। ট্রাভিস হেড ১৭ ও মিচেল মার্শ ২৭ রানে অপরাজিত আছেন।

ওপেনার হিসেবে ব্যাট করতে নেমে আজও ব্যর্থ স্টিভেন স্মিথ। ২৫ বল খেলে ৯ রানের বেশি করতে পারেননি। উসমান খাজা ফিরে যান ১১ রান করেই। মার্নাস লাবুশেন ও ক্যামেরুন গ্রিন কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। ম্যাট হেনরি ও বেন সিয়ার্স দুটি করে উইকেট শিকার করেছেন। 

নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন আর ৬ উইকেট। অস্ট্রেলিয়ার দরকার আরও ২০২ রান। তাতে সিরিজে সমতা ফেরানোর হাতছানি ব্ল্যাকক্যাপসদের সামনে।

আগের দিনের ২ উইকেটে ১৩৪ নিয়ে খেলতে নেমে সম্মিলিত প্রয়াসে ৩৭২ রানে থামে নিউজিল্যান্ডের দ্বিতীয় ইনিংস। অজিদের লক্ষ্য দাঁড়ায় ২৭৯ রান। পেস বোলারদের জন্য সহায়ক উইকেটে এই রান তাড়া যে বেশ চ্যালেঞ্জের সেটা টের পাওয়া যায় পরে। ৩৪ রানেই অজিদের ৪ উইকেট ফেলে দেন দুই কিউই পেসার। 

২ উইকেটে ১৩৪ রান নিয়ে নেমে বেশ ভালোই এগুতে থাকে কিউইরা। আগের দিনে ফিফটি করে অপরাজিত থাকা টম ল্যাথাম অবশ্য বেশি দূর এগুননি। ৭৩ করে কামিন্সের বলে কট বিহাইন্ড হয়ে ফেরেন তিনি।

এরপর ড্যারেল মিচেল-রাচিন রবীন্দ্র জুটি যোগ করে মূল্যবান ১২৩ রান। দুজনেই করেন ফিফটি। মিচেল ৫৮ করে থামলেও সেঞ্চুরির আশা জাগিয়ে রবীন্দ্র আউট হন ৮২ করে। শেষ দিকে স্কট কুগলেহেইন ৪৯ বলে ৪৪ ও হেনরি ১১ বলে ১৬ করলে সাড়ে তিনশো ছাড়িয়ে বেশ বড় পুঁজি পেয়ে যায় স্বাগতিক দল। 

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.