সংস্করণ ফাউন্ডেশনের উদ্যোগে স্যালাইন পানি বিতরণ

শেয়ার

সোলাইমান ইসলাম নিশান: তীব্র তাপদাহে পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে প্রশান্তি ছড়িয়ে দিতে বিনামূল্যে স্যালাইন ও খাবার পানি বিতরণ ক্যাম্পেইন “তৃষ্ণায় তৃপ্তি” আয়োজন করে মানবিক সংগঠনের পরিচয় দিয়েছে সংস্করণ ফাউন্ডেশন।

সারা দেশে তীব্র দাবদাহে হাঁপিয়ে উঠেছে মানুষ। যার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। সঙ্গে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনাও ঘটেছে।

তাই মানুষকে একটু স্বস্তি দিতে মিরপুর-২, ৬০ পিট বারেক মোল্লা মোড় এলাকায় অস্থায়ী বুথ তৈরি করে স্যালাইন মিশ্রিত পানি, সুপেয় পানি বিতরণ করেছে সংস্করণ ফাউন্ডেশন।

জানা যায়, সংস্করণ ফাউন্ডেশন গত ঈদ-উল-ফিতরে বাচ্চাদের নিজ ইচ্ছে-খুশিমত মত ঈদ জামাকাপড় উপহারের জন্য আয়োজন করেছিল ঈদের হাসি-সিজন-২ ক্যাম্পেইন ।

এছাড়াও সংস্করণ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকবৃন্দ ২০২১ সাল থেকে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম , করোনাকালীন সময়ে গণ টিকা ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের এডিস মশা নিয়ন্ত্রণ কার্যক্রমে সহযোগিতামূলক কার্যক্রম, বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ওষুধ বিতরণ কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক ক্যাম্পেইন, বন্যাকালীন সহযোগিতায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এবং বর্তমানে রক্তদান কার্যক্রমে প্রশংসনীয় অবদান রাখছে ।

সংস্করণ ফাউন্ডেশনের ভলেন্টিয়ারদের সাথে কথা বললে তারা জানায়, প্রাথমিক ভাবে প্রতিটি অস্থায়ী বুথ ৭ দিন ব্যাপী চলমান থাকবে । তাপদাহ না কমলে কাজীপাড়া, মিরপুর-১০, মিরপুর-১ সহ বিভিন্ন স্থানে সংস্করণ ফাউন্ডেশনের পক্ষ থেকে অস্থায়ী বুথ স্থাপন করা হবে এবং এটি অব্যাহত থাকবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.