শাওমির যে ফোনে ১৯ মিনিটে হবে ফুল চার্জ

শেয়ার

মাত্র ১৯ মিনিটে চার্জ হবে শাওমির নতুন ফোন ১২টি সিরিজ। এই ফোনের রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি।

দুইটি ভার্সনে হ্যান্ডসেটটি পাওয়া যাবে। একটির মডেল শাওমি ১২টি। অন্যটি শাওমি ১২টি প্রো। দ্রুতগতিতে চার্জ দেওয়ার জন্য এই ফোনে ১২০ ওয়াটের হাইপারচার্জ প্রযুক্তি ব্যবহৃত হয়েছে।

সম্প্রতি গ্লোবাল মার্কেট ডিভাইসগুলো লঞ্চ করেছে শাওমি। শাওমি ১২টি সিরিজের এই দুই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির ক্রিস্টাল রেস অ্যামোলিড ডিসপ্লে।শাওমি ১২টি এবং শাওমি ১২টি প্রো, এই দুই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ১২০ ওয়াটের হাইপারচার্জের সাপোর্ট।শাওমি দাবি করছে এই দুই ফোনে পুরো অর্থাৎ ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগবে মাত্র ১৯ মিনিট। আর প্রায় ১৩.৫ ঘণ্টা পর্যন্ত স্ক্রিন টাইম দিতে পারবে এই দুই ফোন।

শাওমি ১২টি ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর রয়েছে। অন্যদিকে শাওমি ১২টি প্রো ফোনে রয়েছে ২০০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা সেন্সর।

শাওমি ১২টি সিরিজের ফোনের বিক্রি শুরু হবে ১৩ অক্টোবর থেকে। কেনা যাবে শাওমির অফিশিয়াল চ্যানেল থেকে। এই স্মার্টফোন সিরিজের দুটো ফোন অর্থাৎ শাওমি ১২টি এবং শাওমি ১২টি প্রো কালো, নীল এবং রুপোলি- এই তিনটি রঙে লঞ্চ হয়েছে আন্তর্জাতিক বাজারে।

শাওমি ১২টি প্রো ফোনে রয়েছে তিনটি ভ্যারিয়েন্ট। সেগুলি হল যথাক্রমে- ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ।

অন্যদিকে শাওমি ১২টি ফোনে রয়েছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেল।

শাওমি ১২টি মডেলে রয়েছে একটি মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ আলট্রা প্রসেসর। এছাড়াও রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। সেখানে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর। এর সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা সেন্সর রয়েছে।

এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ প্রসেসর। শাওমি ১২টি সিরিজের দুইটি ফোন অর্থাৎ শাওমি ১২টি এবং শাওমি ১২টি প্রো ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১২ ভিত্তিক শাওমির নিজস্ব ইউজার ইন্টারফেসে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.