লক্ষ্মীপুর সরকারি কলেজ জামে মসজিদ ও গ্রন্থাগার উদ্বোধন

শেয়ার

কামরুল হাসান হৃদয়, লক্ষ্মীপুর:

জেলার বৃহৎ ও পুরোনো সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান লক্ষ্মীপুর সরকারি কলেজের পাঁচতলা বিশিষ্ট মসজিদ ও গ্রন্থাগারের শুভ উদ্বোধন হয়েছে।

শুক্রবার ( ৯জুন ) মসজিদটির শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দ।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি মিয়া মোঃ গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাড. নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাহাবুবুল করিম এবং কলেজের শিক্ষকবৃন্দ।

পাঁচতলা বিশিষ্ট এ মসজিদ ও গ্রন্থাগারের ভবন নির্মাণের যাবতীয় ব্যয়ভার বহন করেছেন বিশিষ্ট শিল্পপতি কানাডা আওয়মীলীগের সাবেক সভাপতি প্রতীক গ্রুপ অব ইন্ডাস্ট্রির ম্যানেজিং ডিরেক্টর চৌধুরী ফারকী হাসান।

এভবনটির দুই তলা ব্যবহৃত হবে গ্রন্থাগারের কাজে এবং বাকি তিনতলা ব্যবহৃত হবে মসজিদ হিসেবে।

কলেজের এ দৃষ্টিনন্দন মসজিদ ও গ্রন্থাগার নিয়ে শিক্ষার্থী ও স্থানীয়দের মাঝে সৃষ্টি হয়েছে উচ্ছ্বাসের। কলেজের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী তায়্যেবুল ইসলাম শোভন বলেন, এ ভবনটি হওয়ার কারণে ক্যাম্পাসের সৌন্দর্য বেড়েছে এবং কলেজে নামায পড়ার যে মসজিদটি ছিলো সেটিতে মুসল্লিদের সকুলান হত না আগে এখন সে সমস্যারও সমাধান হয়েছে। যিনি এটি নির্মাণ করেছেন ওনাকে অসংখ্য ধন্যবাদ।

কলেজের গ্রন্থাগারিক সাজ্জাদুর রহমান বলেন, কলেজ ক্যাম্পাসের উত্তর পাশে বর্তমানে যেখানে গ্রন্থাগার রয়েছে এটিতে বইয়ের আলমারি এবং শিক্ষার্থীদের সংখ্যাও সংকুলান হয় না, তাই এ ভবনের দুইটি তলাই এখন গ্রন্থাগারের জন্য ব্যবহৃত হবে আর শিক্ষার্থীদের পড়াশুনায়্র ব্যাঘাত ঘটবে না।

উল্লেখ্য যে, এ ভবনটির উদ্বোধন করার কথা ছিল প্রতীক গ্রুপ অব ইন্ডাস্ট্রির ডিরেক্টরের, কিন্তু বৈরি আবহাওয়ার কারণে তিনি আসতে না পারায় মুঠোফোনে দুঃখপ্রকাশ করেছেন এবং সকলের কাছে দোয়া চেয়েছেন

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.