লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মোহাম্মদ সোহরাব হোসেন

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ

জাতীয় শিক্ষা সাপ্তাহ উপলক্ষে লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ সোহরাব হোসেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উপলক্ষ্যে লক্ষ্মীপুর জেলা পর্যায়ের প্রতিযোগীতায় তিনি এ সম্মান পেয়েছেন। এটি তাঁর জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে সম্মাননা প্রাপ্তি। বৃহস্পতিবার দুপুরে লিখিত চিঠিতে এতথ্য নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর জাতীয় শিক্ষা সাপ্তাহ উদযাপন কমিটির সদস্য সচিব ও জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) উত্তম কুমার সাহা।

জানা যায়, রামগঞ্জ উচ্চ বিদ্যালয়টি রামগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ব্যাপক পরিচিতি রয়েছে। বর্তমানে বিদ্যালয়টিতে ১হাজার ৫শত বেশী শিক্ষার্থী অধ্যয়নরত। তিনি রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে যোগদানের পর থেকে অত্যান্ত সুনাম,সততা,যোগ্যতা, মননশীলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি প্রশাসনিক ও প্রশিক্ষন সহ শিক্ষার মান উন্নয়ন ও ভিবিন্ন বিষয়ে প্রশিক্ষনে অংশগ্রহন করেছেন। এছাড়াও প্রতিষ্ঠানের শিক্ষর্থীদের লেখাপাড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস সহ পাঠ্যক্রমিক ও বিদ্যালয়ে শিক্ষামূলক কার্যক্রম অত্যান্ত সুমানের সাথে পরিচালনা করে আসছেন। এ শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের পাশাপাশি সকল শিক্ষাথীদের ভালো ফলাফল অর্জন করায় এ বিদ্যালয়ের সুনাম বেশ আগে থেকেই রামগঞ্জ উপজেলাবাসী অবগত রয়েছেন।

প্রথমে উপজেলা ও পরে জেলা পর্যায়ে দুটি ক্ষেত্রেই নিজের মর্যাদার লড়াই অব্যাহত রাখতে পেরে খুশি বিদ্যালয়ের অভিভাবক শিক্ষার্থী ও শিক্ষকরা। মোহাম্মদ সোহরাব হোসেন দীর্ঘ ৩২ বছর ধরে শিক্ষকতা পেশায় জড়িত। ১৯৯১ইং প্রথমে রামগঞ্জ উপজেলার নারায়নপুর উচ্চ বিদ্যালয়ে যোগদান করার পর ১৯৯৫ইং সনের রামগঞ্জ উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন। তিনি ১৯৬৯ইং সনে রামগঞ্জ পৌরসভার ৭নং পশ্চিম আঙ্গারপাড়া ওয়ার্ডের বকসী পাটোয়ারী বাড়িতে মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.