লক্ষ্মীপুরে ২০ হাজার কারেন্টজালে অগ্নিসংযোগ

শেয়ার

নিজস্ব প্রতিবেদক:
লক্ষ্মীপুরের রায়পুরে নিষিদ্ধ ২০ হাজার মিটার কারেন্টজাল ও ৬ টি নৌকা আটক করেছে কোস্টগার্ড। পরে আটককৃত জালে অগ্নিসংযোগ ও ৬ টি নৌকা নিলামে এক লাখ ৭২ হাজার টাকা বিক্রি করেছে উপজেলা মৎস্য বিভাগ। এসময় উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার শিল্পি রানী রায়,সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন ,হায়দরগঞ্জ কোস্টগার্ডের দায়িত্বরত অফিসার শহিদুর রহমানসহ স্থানীয় মৎস্য ব্যবসায়ী, জেলেসহ এলাকাবাসী।

কোস্টগার্ড সূত্রে জানা যায়,বৃহস্পতিবার মেঘনা নদীতে অভিযান চালিয়ে ২০ হাজার মিটার কারেন্টজাল আটক করেন তারা। এর আগে উপজেলা মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসন মোবাইল কোট পরিচালনা করে নিষিদ্ধজালসহ পৃথক অভিযানে ৬ টি নৌকা আটক করেন। ওই নৌকা গুলো রায়পুরের জালিয়ার চর এলাকায় বৃহস্পতিবার দুপুরে মেঘনা নদীর পারে প্রকাশ্যে নিলাম তোলা হয়।এসময় সর্বোচ্ছ নিলাম ঢাককারী মিজানুর রহমান এক লাখ ৭২ হাজার টাকা ধরে পান।
রায়পুর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে,মোবাইল কোট ও অভিযানে নিষিব্দ কারেন্টজালসহ আটকৃত জালগুলো তাৎক্ষনিক পুড়িয়ে ফেলা হয়। ওসময় পৃথক অভিযানে আটককৃত ৬ নৌকা এক লাখ ৭২ হাজার টাকা নিলামে বিক্রি করা হয়। ওই টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।
রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শিল্পী রানী রায় অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, পৃথক পৃথক অভিযান চালিয়ে প্রায় ২০ হাজার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৬ টি নৌকা জব্দ করা হয়। ৬ টি নৌকা প্রকাশ্য নিলামে ১ লাখ ৭২ হাজার টাকা বিক্রি ও কারেন্ট জালে অগ্নিসংযোগ করা হয়।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.