লক্ষ্মীপুরে বিএনপির পাঁচ নেতা কারাগারে

শেয়ার

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা আলাউদ্দিন পাটওয়ারী হত্যা মামলায় যুবদল নেতা একেএম ফরিদ উদ্দিনসহ পাঁচ বিএনপি নেতাকে কারাগারে পাঠালেন আদালত। রবিবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ সময় জেলা যুবদলের সদস্য সচিব আব্দুল আলিম হুমায়ুন ও যুগ্ম-আহ্বায়ক সৈয়দ রশিদুল হাসান লিংকনসহ অর্ধশতাধিক নেতাকর্মী আদালতে ভিড় জমান। ফরিদসহ গ্রেফতার নেতাদের আদালতের হাজতে নেওয়ার সময় দলীয় স্লোগান দিতে দেখা যায় তাদেরকে।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন জানিয়েছেন, আলাউদ্দিন হত্যা মামলায় ফরিদসহ পাঁচ অভিযুক্ত উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেন। নির্দিষ্ট সময় শেষ হওয়ায় তারা লক্ষ্মীপুর জজ আদালতে উপস্থিত হয়ে আবারও জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে গ্রেফতার দেখিয়ে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ মামলায় আরও তিন আসামি কারাগারে রয়েছেন।

গ্রেফতার ফরিদ জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক ও সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের বাসিন্দা। গ্রেফতার অন্যরা হলেন– সদর (পশ্চিম) উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আবদুল গনি, যুদবল নেতা আক্তার হোসেন, শিপন ও পারভেজ। তারা যুবদলের বিভিন্ন ইউনিটের দায়িত্বে রয়েছেন।

সূত্র জানায়, ৩০ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিনকে গুলি করে হত্যা করা হয়। পরদিন তার ছেলে মেহেদি হাসান আকাশ বাদী হয়ে ১৪ জনের নাম উল্লেখ এবং ২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। এ মামলায় এজাহারভুক্ত আসামি জাবেদ, সাইফুল ও সুমন নামে তিন জন কারাগারে রয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী ও জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক হাসিবুর রহমান জানান, ‘এটি রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা। ফরিদ ও গনিসহ গ্রেফতার ব্যক্তিরা কেউই হত্যার সঙ্গে জড়িত নয়। আমরা উচ্চ আদালতে তাদের জামিন আবেদন করবো। উচ্চ আদালত তাদের জামিন মঞ্জুর করবেন বলে আমরা আশাবাদী।’

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.