লক্ষ্মীপুরে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও শিক্ষাভাবনা’ শীর্ষক সেমিনার

শেয়ার
জুনাইদ আল হাবিব:
লক্ষ্মীপুরের রায়পুর সরকারি কলেজে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও শিক্ষাভাবনা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে কলেজে মুজিব শতবর্ষ উপলক্ষে এ সেমিনারের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন।
কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশীদ, রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট। শুরুতে প্রবন্ধ উপস্থাপন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলাউদ্দিন। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী।
এ সময় প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু এমন একটি আদর্শের নাম, যার দর্শন, চিন্তাধারায় আজকের বাংলাদেশ। আসলে এমন একটি সেমিনার আয়োজন কল্পনার ছিল। এমন উদ্যোগ শিক্ষার্থীদের মেধা-মননে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। শিক্ষার্থীদের উদ্দেশ্য প্রধান অতিথি বলেন, নেতৃত্বের গুণাবলী নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। পড়াশোনায় মনোযোগী হতে হবে। জীবনে অনেক বড় হতে হবে।
প্রধান অতিথি আরো বলেন, রায়পুর সরকারি কলেজ ঐতিহ্যবাহী কলেজ, সে তুলনায় অনেক পিছিয়ে আছে। আমি ইতিমধ্যেই বেশ কিছু উদ্যোগ নিয়েছি। কলেজে শিক্ষক সংকট, ভবন নির্মাণ এবং কলেজের চারপাশে লেকের সৌন্দর্যবর্ধন করে কলেজের উন্নয়ন নিয়ে কাজে হাতে দিয়েছি।
মাউশির পরিচালক এ সময় বলেন, বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও শিক্ষাভাবনা নিয়ে আজকের যেই সেমিনার, এটি সবার জন্য অনুকরণীয় হয়ে থাকলো। কলেজের নবনিযুক্ত অধ্যক্ষের সাহসিকতার প্রশংসা করতে হয়। আমরা কলেজের শিক্ষক সংকটসহ যে বিষয়গুলো সামনে এসেছে, সবগুলো গুরুত্বের সাথে নিয়েছি। খুবই শিগগিরই সমাধান হবে। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রায়পুর পৌরসভার সাবেক মেয়র ও কলেজের সাবেক ভিপি রফিকুল হায়দার বাবুল পাঠান, কলেজ ছাত্রলীগের আহবায়ক মো. শরিফ হোসেন, যুগ্ম আহবায়ক নাহিদুল ইসলাম জাবেদ প্রমুখ।
No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.