রামগতিতে ইউএনও’র অপসারনের দাবীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শেয়ার

নিজস্ব প্রতিবেদক :

শিক্ষকদের লাঞ্চিত ও ব্যাংক একাউন্ট বন্ধ করার অভিযোগে লক্ষ্মীপুরে রামগতি উপজেলা নিার্বহী কর্মকর্তা (ইউএনও) মো. আজগর আলীকে অপসারন করার দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করছে মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।
আজ বুধবার সকালে জামিয়া ইসলামিয়া কলাকোপা মাদ্রাসার ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থী ও শিক্ষকরা। পরে মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিন শেষ করে সমাবেশে মিলিত হয়। এসময় বক্তব্য রাখেন, কামিলের শিক্ষার্থী মো. শরীফুল ইসলাম ও দশম শ্রেনীর ছাত্র ফারুক হোসেন,মাদ্রাসার পরিচালক মুফতী আবু বক্কর সিদ্দিক ও স্থানীয় এলাকাবাসী মোহাম্মদ মহসিন।


মাদ্রাসার পরিচালক মুফতী আবু বক্কর সিদ্দিক, শিক্ষক ও শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, শিক্ষক নিজাম উদ্দিনকে বিভিন্ন অপরাধের অভিযোগে চাকুরী থেকে বরখাস্ত করে মাদ্রাসা পরিচালনা কমিটি। এ নিয়ে ওই বরখাস্তকৃত শিক্ষক বিভিন্ন দপ্তরে নামে-বেনামে মাদ্রাসার বিরুদ্ধে অপপ্রচার চালায় । এ ঘটনার জের ধরে সম্প্রতি মাদ্রাসার পরিচালক ও শিক্ষকদের নিজ কার্যালয়ে ডেকে নেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী। কথাকাটাকাটির এক পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিক্ষকদের লাঞ্চিত করে। পরে মাদ্রাসার ব্যাংক একাউন্ট বন্ধ করে দেন তিনি। এতে করে টাকা উত্তোলন করতে না পারায় দীর্ঘ ৪০ দিন খাওয়া-দাওয়া চরম ভোগান্তির শিকার হতে হয়ে শিক্ষার্থীদের। ওই বরখাস্তকৃত শিক্ষক নিজাম উদ্দিনের কাছ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোটা অংকের ঘুষ নিয়ে পূনরায় চাকুরী পূনবহাল করার পায়তারা করার অভিযোগ করেন তারা। অনতিবিলম্ভে দাবী-দাবা মেনে নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অপসারন ও ব্যাংক একাউন্ট খুলে দেয়া ও বরখাস্তকৃত শিক্ষক নিজাম উদ্দিনকে পূনবহাল না করার আহবান জানান মাদ্রাসার শিক্ষার্থীরা। অন্যথায় আরো কঠোর কর্মসুচির হুশিয়ারীও দেন তারা।
এ ব্যাপারে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী শিক্ষকদের লাঞ্চিত করার কথা অস্বীকার করে বলেন, দীর্ঘদিন ধরে উক্ত মাদ্রাসা নিয়ে দু-পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত প্রতিবেদন না পাওয়া পর্যন্ত মাদ্রাসার একাউন্ট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। মাদ্রাসা কর্তপক্ষ চাইলে একাউন্ খুলে দেয়া হবে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.