লক্ষীপুরে ওএমএস কর্মসূচি বন্ধ

শেয়ার

পল্লী নিউজ ডেস্ক :

খাদ্য মজুত কমে যাওয়ায় সরকারের সিদ্বান্তের অালোকে সারা দেশের সাথে লক্ষীপুরেও দরিদ্র জনগোষ্ঠির মাঝে বরাদ্দের খোলা বাজারে ১০ টাকা দামে চাল বিতরন কর্মসূচি ওএমএস বন্ধ রেখেছে সরকার।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয় সুত্রে জানা যায়, বছরের মার্চ, এপ্রিল, সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর ৫মাস জেলার ৪৭ হাজার ৭শ’ ৪৪ জন দরিদ্র মানুষের মাঝে ৩০ কেজি করে চাল ডিলারদের মাধ্যমে বিতরন করার লক্ষে গত সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বর ৩ মাসে প্রায় ৪ হাজার ২শ’ ৯৭ মেঃ টন চাল ১০ টাকা কেজি দরে বিক্রি করা হয়।
এছাড়াও ৭৪৩ জন ৪র্থ শ্রেনী সরকারী কর্মচারীদের মাঝে ওএমএস এর অাওতায় ১৫ টাকা কেজি দরে প্রতি মাসে ১৫ কেজি করে চাল এবং ১৭ টাকা করে ৫ কেজি অাটা বিতরন করে সরকার।
জেলার ৫ টি উপজেলার শুধু সদর উপজেলায় ৭৪৩ জন ৪র্থ শ্রেনীর সরকারী কর্মচারীদের মাঝে এই বরাদ্বকৃত চাল বিতরন করা হয়েছিলো।
তবে জানা যায়, অন্য উপজেলার মধ্যে ৪র্থ শ্রেণীর সরকারী কর্মচারী সংখ্যা কম থাকায় ও সরকারের বেঁধে দেওয়ায় মূল্যে ডিলারের অায়ের চেয়ে ব্যয় বেশী হওয়ায় তারা চাল ও অাটা উত্তোলন করতে অনিহা প্রকাশ করে। এতে ঐ সব উপজেলার ৪র্থ শ্রেনীর সরকারী কর্মচারিরা সরকারের দেওয়া সুবিধা থেকে বঞ্চিত হয়।
সংশ্লিষ্ট্যরা জানায়, অাপদ কালিন খাদ্য মজুত কমে যাওয়া বর্তমানে এই কর্মসূচি অাওতায় চাল ও অাটা অাপাতত বন্ধ রাখতে বাধ্য হয়েছে সরকার।

এইদিকে অনিয়ম দূনীর্তি রোধ করতে অাগামীতে ১০ টাকার চাল বিতরন কর্মসূচির সুবিধাভোগী দরিদ্র জনগোষ্ঠি ও ডিলারদের তালিকা ডিজিটাল করবে সরকার। ফলে অনলাইনের মাধ্যমে সকল তথ্য সংগ্রহ করা যাবে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.