রামগঞ্জে সড়কের ইট বিক্রি করে দিলেন আওয়ামীলীগ নেতা

শেয়ার

আবু তাহের, রামগঞ্জ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে গ্রামীন রাস্তা টেকসইকরন প্রকল্পের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও ঠিকাদার ফয়সাল মাল ও করপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী তছলিম হোসেনের বিরুদ্ধে।

নিন্মমাটের ইট বালু ব্যবহার, ও রাস্তার উন্নয়নের কথা বলে স্থানীয় আমেরিকা প্রবাসী মিরন শরীফ বাড়ির সামনে রাস্তা করে দেওয়ার কথা বলে ১লক্ষ ৫০ হাজার টাকা ও স্থানীয় পূর্ব করপাড়া করিম মাষ্টারের পুরান বাড়ির রাস্তা এইচবিবি করন প্রকল্প বাস্তবায়ন করার কথা বলে মোঃ ইব্রাহীমের কাছ থেকে ৪০হাজার টাকা হাতিয়ে নিয়ে ভাগভাটোয়ারার মাধ্যমে লুটপাট করেছেন করপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তছলিম হোসেন।

শুধু তাই নয় তছলিম হোসেন নামের ওই আওয়ামীলীগ নেতা গত ১০মাস আগে নির্মিত করপাড়া ইউনিয়ন পরিষদ কতৃক পূর্ব করপাড়া মিরন শরীফের বাড়ির সামনের রাস্তা এলজিএসপির ৫লক্ষ ৫০হাজার টাকা ব্যায়ে নির্মিত রাস্তার ইট অন্যত্রে বিক্রি করে দিয়েছে। এসংবাদ জনসাধারনের মাঝে ছড়িয়ে পড়লে করপাড়া ইউনিয়নসহ উপজেলাব্যপী সর্বত্র চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

১২জুন (রোবার) সকালের প্রকল্প কাজ দেখতে ঘটনাস্থলে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায়।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব করপাড়া সিরাজের বাড়ির সামনে থেকে উত্তর দিকে খামার বাড়ি মসজিদ হয়ে ফজলের দোকান এবং আমেরিকা প্রবাসী মিরন শরীফের বাড়ির ভিতর পর্যন্ত প্রায় (৮৭লাখ টাকা ব্যায়ে) ৭শত মিটার গ্রামীন রাস্তা টেকসইকরন প্রকল্পের (ইটের সলিং) কাজ ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স শাহ আলম এন্ড ব্রাদার্স কাজ পায়। পরে উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মাল ঠিকাদার শাহ আলমের কাছ থেকে কিনে নিয়ে কাজ শুরু করেন।

একপর্যায়ে ফয়সাল মাল করপাড়া ইউনিয় আওয়ামীলীগের সেক্রেটারী তছলিম হোসেনকে সাথে নিয়ে আগের এলজিএসপি রাস্তার ১০হাজার ইট তুলে নিয়ে অন্যত্রে বিক্রি করে দেয়। রামগঞ্জ উপজেলা দুর্যোগ ব্যববস্থাপনা কতৃপক্ষ (পিআইও) দিলীপ দে প্রকল্পের কাজটি দেখবালের দায়িত্ব থাকলেও এপর্যন্ত প্রকল্প এলাকা পরিদর্শন করেননি। এবিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মালের সাথে বারবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক করপাড়া গ্রামের বেশ কয়েকজন জানান, আওয়ামীলীগ নেতা তছলিম ডিশ ব্যবসায়ী ভূঁইয়া বাড়ির জাকিরের কাছে ৪হাজার,মিঝি বাড়ির হারুনের কাছে ২হাজার ইট বিক্রি করে দিয়েছে। আর বাকী ইটগুলো তছলিম নিয়ে গেছে।

আমেরিকা প্রবাসী মিরন শরীফ মোবাইলে জানান, ইটগুলো বিক্রি করার কোন দরকার ছিলোনা। আমাকে বল্লে প্রয়োজনে আরো কিছু স্পিরিট মানি দিয়ে দিতাম। সংশ্লিষ্ট সরকারী কতৃপক্ষ ঠিকমত দেখাশুনা করলে ইটগুলো নিয়ে নয়ছয় করতে পারতো না।

সবেক চেয়ারম্যান মজিবুল হক মজিব জানান, পূর্ব করপাড়া আমেরিকা প্রবাসীর বাড়ির সামনে রাস্তাটি মাত্র ৮মাস আগে এলজিএসপি প্রকল্পের মাধ্যমে ৫লক্ষ ৫০হাজর টাকায় নির্মিত হয়েছে। ওই প্রকল্প কাজের অডিট পর্যন্ত এখনো হয়নি। তাই সেই রাস্তার ইট তুলে বিক্রি করা কোন অবস্থাই ঠিকহয়নি।

অভিযুক্ত ইউপি আওয়ামীলী সাধারন সম্পাদক তছলিম হোসেন জানান, আমি সরকারী রাস্তার কোন ইট বিক্রি করি নাই। এটা আমাদের দলের কিছু লোকের অপপ্রচার মাত্র। ঠিকাদার ছাত্রলীগ নেতা ফয়সাল মাল আমার চেয়ে ভালো বলতে পারবেন। ঠিকাদারের ইট আমি বিক্রি করবো কিভাবে।

প্রকল্পের ঠিক্দার মোঃ শাহ আলম জানান, আমার লাইসেন্সের নামে প্রকল্প হলেও রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল মাল কাজটি কিনে নিয়েছেন। শুরু থেকে তারাই কাজটি করছেন। তাই সেখানকার রাস্তার ইট বিক্রির বিষয়ে আমি কিছুই জানিনা।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) দিলীপ দে জানান, আমি বিষয়টি জানিনা। এখন যেহেতু শুনেছি আমি দ্রুত ঘটনাস্থলে পরিদর্শনে যাবো। প্রমান পেলে জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.