রামগঞ্জে ব্যাবসায়ীর বসতঘরের নির্মাণকাজ বন্ধ করে চাঁদা দাবি

শেয়ার

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার সমিতির বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলমগীর শেখের কাছে ১৬ লাখ টাকা চাঁদা দাবি করেছে সন্ত্রাসীরা। এসময় ঐ ব্যবসায়ীর নির্মাণাধীন বসতঘরের নির্মাণ কাজ বন্ধ করে দেয় তারা।

১৪ জুন মঙ্গলবার দরবেশপুর ইউনিয়নের দক্ষিণ দরবেশপুর গ্রামের রহমত আলী শেখের বাড়িতে এ ঘটনা ঘটে। এমন ঘটনায় ভুক্তভোগী মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন ব্যবসায়ী আলমগীর শেখ।

আলমগীর শেখ জানায়, গত কয়েক মাস আগে ব্যবসায়ী আলমগীর শেখ তার ক্রয়কৃত জমিতে বসত ঘর নির্মাণ কাজ শুরু করে। জমি পাওয়ার কথা বলে বাধা দেয় রহমত আলী শেখের বাড়ির রুহুল আমিনের ছেলে রাকিব হোসেন, ফয়েজ বক্সের ছেলে আবুল খায়ের, আব্দুল মান্নান ও তার ছেলে সাইফুল ইসলাম ও শাহাদাত হোসেন। তখনই রামগঞ্জ থানায় একটি অভিযোগ করেন ব্যবসায়ী আলমগীর শেখ।
পরে স্থানীয় ইউপি সদস্য রফিক উল্ল্যাহ সহ বাড়ির জমি পরিমাপ করে সীমানা পিলার দিয়ে সবার জমি বুঝিয়ে দেয়। এরই প্রেক্ষিতে উপস্থিত সালিশদারগন আলমগীরকে তার অভিযোগ প্রত্যাহার করে বসতবাড়ি নির্মাণ কাজ শুরু করতে বলেন। তাদের সিদ্ধান্ত মোতাবেক আলমগীর থানার অভিযোগ প্রত্যাহার করে নির্মাণ কাজ শুরু করলে রাকিব হোসেন, আবুল খায়ের, আব্দুল মান্নান ও তার ছেলে সাইফুল ইসলাম, শাহাদাত হোসেনসহ সন্ত্রাসীরা এসে বসতবাড়ি নির্মাণ কাজ বন্ধ করে ১৬ লাখ টাকা চাঁদা দাবি করে বলে জানান ব্যবসায়ী আলমগীর শেখ।

অভিযুক্ত রাকিব ও মান্নান বলেন, চেয়ারম্যান মিজানুর রহমানের নির্দেশে আজ নির্মানকাজ বন্ধ করে দিয়েছি। আগামীকাল ১৫ জুন বুধবার ইউনিয়ন পরিষদের বৈঠকে সিদ্ধান্ত হবে। তবে চাঁদা চাওয়ার বিষয়টি সঠিক নয়।
ভুক্তভোগী আলমগীর শেখের ভাই সলেমান শেখ বলেন, আমরা আমাদের জমিতে ঘর করছি, বিভিন্ন অজুহাতে গত কয়েক মাস ধরে আমাদের নির্মাণকাজ বন্ধ করে রেখেছে তারা। রফিক মেম্বার সহ সালিশদারদের দেয়া সীমানার মধ্যে নির্মাণ কাজ করতে গেলে আজ ১৪ জুন আমাদের কাজ বন্ধ করে ১৬ লাখ টাকা চাঁদা দাবি করে তারা।

স্থানীয় ইউপি সদস্য ও সালিশদার রফিক উল্লাহ বলেন, আমিন দিয়ে জমি পরিমাপ করে সবাইকে বুঝিয়ে দিয়ে সীমানা পিলার দিয়ে এসেছি আলমগীর শেখ নিজের সীমানায় বসতঘর করতে গেলে বাড়ির লোকজন সহ অন্যান্যরা বাঁধা দেয়া ঠিক হয়নি।

চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, আগামীকাল ১৫ জুন বুধবার ইউনিয়ন বৈঠকে সিদ্ধান্ত হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.