রামগঞ্জে বিদ্যালয়ের গাছ কেটে নিলেন দাতা সদস্য বিল্লাল

শেয়ার

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগঞ্জে বিদ্যালয়ের গাছ কেটে নিয়ে ওই বিদ্যালয়ের দাতা সদস্য বিল্লাল হোসেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার উপজেলার ৫নং চন্ডিপুর ইউনিয়নের দক্ষিণ হরিশ্চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

বিল্লাল হোসেন চন্ডিপুর ইউনিয়নের দক্ষিণ হরিশ্চর গ্রামের ওসমান আলী পাটোয়ারী বাড়ির মৃত এমদাদুল্লা পাটোয়ারীর ছেলে। গাছ কাটার সাথে সভাপতি ও প্রধান শিক্ষক জড়িত থাকায় বিদ্যালয়ের স্থানীয় অভিভাবকরা চরম ক্ষোভ প্রকাশ করেছেন।

স্থানীয়রা বলেন-এটি বিদ্যালয়ে অনেক পুরাতন আমগাছ,গাছটিতে প্রতিবছরের ন্যায় এবারো ভালো আম ছিলো, কিন্তু অভিযুক্ত বিল্লাল হোসেন নিয়মনীতির তোয়াক্কা না করেই গাছ কেটে নিয়ে গেছে। এই ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ঝুমুরানী পাল ও ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আমজাদ হোসেন গাছ কাটার বিষয়টি জেনেও সংশ্লিষ্ট টিও এবং উপজেলা প্রাথমিক শিক্ষাকর্মকর্তাকে অবহিত করেননি।

এ বিষয়ে অভিযুক্ত দাতা সদস্য বিল্লাল হোসেন বলেন,আমি বিদ্যালয়ের দাতা সদস্য,আমার পূর্বপুরুষ বিদ্যালয়ের জন্য জমি দান করেছেন। এখন আমার প্রয়োজনে আমি গাছটি কাটাচ্ছি,আগে অনেকেই কেটেছেন কেউ বাধা দেয় নি। এখন আমার ব্যাপারে এত তালবাহানা কেনো।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝুমু রানী পাল বলেন, স্কুল বন্ধ থাকার কারনে বিষয়টি আমার নজরে আসে নাই। আমি সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনেছি । স্কুল চালু হলে প্রয়োজনীয় আইনত ব্যাবস্থা গ্রহন করা হবে।

ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আমজাদ হোসেন জানান, আমি সভাপতি হয়েছি অল্প কয়দিন হয়েঠে। কিন্তু বিদ্যালয়ের সম্পত্তি ও গাছ কাটার বিষয়ে আমি কিছুই জানিনা। প্রধান শিক্ষকও আমাকে কোন কিছু অবহিত করেননি।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.