রামগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে দুই গ্রুপের সংঘর্ষে ১০ জন আহত

শেয়ার

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধি:  লক্ষ্মীপুরের রামগঞ্জে পূর্ব শত্রুতার জেরে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে উপজেলার ভোলাকোট ইউনিয়নের ভোলাকোট গ্রামের জুয়েল মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

সংঘর্ষের পর স্থানীয় লোকজন গুরুতর আহত রাসেল হোসেন (৪৫) ও আব্দুল হাইকে (৫০) আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায়। দুজনের অবস্থা অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ঢাকা মেডিকেলে রেফার করে।

এছাড়াও আহতরা হলেন সোহেল, জাহিদুল ইসলাম জুয়েল, মাহমুদা আক্তারসহ অন্তত ১০জন আহত হন। রামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সূত্রে জানা যায়, ভোলাকোট গ্রামে জুয়েলের মাছের প্রজেক্ট নিয়ে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছিলো। বর্তমানে, আদালতের আদেশ অনুসারে উক্ত প্রজেক্ট থেকে মাটি, মাছ ধরা বা মাছ চাষ ইত্যাদি নিষিদ্ধ।

কিন্তু ভোলাকোট ঈদগাহ কমিটির আরিফ হোসেন, তুষার, মোল্লা বাড়ির মৃত বদিউজ্জামানের ছেলে মোহন মোল্যা, সোহেল মোল্লা, জয়নাল আবেদীনের ছেলে মোতাহের, কাদের মোল্লার ছেলে আব্দুর রহমান মাটি কাটার প্রস্তুতি নিচ্ছিলেন। অন্যদিকে, প্রকল্পের ব্যবস্থাপনায় থাকা স্থানীয় জাহিদুল ইসলাম জুয়েল আদালতের নির্দেশ মোতাবেক মাটি না কাটতে বলেন।

বিষয়টি স্থানীয় মেম্বারকে জানানো হলেও ত্রিপক্ষীয় আলোচনায় সমস্যার সমাধান না হওয়ায় পূর্ব শত্রুতার জের ধরে মঙ্গলবার দুপুর ১২টার দিকে দুই গ্রুপের মধ্যে তুমুল সংঘর্ষ বাধেঁ। স্থানীয় মেম্বার মাইনুদ্দিন কাজল সাংবাদিকদের বলেন, মারামারির সময় আমি পাশের একটি জমিতে মাটি কাটছিলাম। জমি থেকে মাটি কাটাকে কেন্দ্র করে জুয়েলের সঙ্গে মোল্লা বাড়ির বদিউজ্জামানের ছেলে মোহনের পূর্ব শত্রুতা নিয়ে ঝামেলা হয়।

জাহিদুল ইসলাম জুয়েল বলেন, আদালত মাটি না কাটার নির্দেশ দিয়েছেন। এরপর ললড়াইয়ের জন্য মাটি কাটার প্রস্তুতি নেয় প্রতিপক্ষরা। স্থানীয় মেম্বারের মাধ্যমে জানিয়েছি সমাধানের পর মাটি কাটা হবে। তারা বিষয়টি নিয়ে উত্তেজিত হয়ে আমার বাড়িতে হামলা চালিয়ে আমার স্ত্রীকে লাঞ্ছিত করে এবং আমার ভাইকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে পিটিয়ে গুরুতর জখম করে। মোল্লা বাড়ির আব্দুল হাইকে স্থানীয় পোলাপান মারধর করেছে, আমার হাত ভাঙ্গা, আমি কাউকে মারিনি।

ওপর মোল্লা বাড়ির মোহন জানান, পূর্ব শত্রুতার জের ধরে জুয়েল প্রথমে আমার ছোট ভাই সোহেলকে মারধর করে তারপর আমাদের প্রতিবেশী আব্দুল হাইকে বিনা কারণে জখম করে। ইউপি সদস্য জুয়েলের লোক সে মিথ্যা বলেছে আমরা জুয়েলের ভাইকে মারধর করিনি এবং কোনো ঝামেলাও করিনি। এক পক্ষ ঝামেলা করেছে বাকিরা মার খেয়েছে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। এদিকে এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.