রামগঞ্জে পানি উন্নয়ন বোর্ডের সম্পত্তি দখল করে বহুতল ভবন নির্মান

শেয়ার

আবু তাহের,রামগঞ্জ প্রতিনিধিঃ
লক্ষ্মীপুরের রামগঞ্জে পানপাড়া বাজারে পানি উন্নয়ন বোর্ডের সম্পত্তি দখল করে বহুতল ভবন নির্মানের কাজ সম্পন্ন করেছে প্রভাবশালী মহল। ঘটনাটি ঘটেছে উপজেলার ৭নং লামচর ইউনিয়নের পানপাড়া বাজার রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়কের পাশে।

বৃহস্পতিবার সকালে সড়জমিনে গিয়ে দেখাযায় ভবন নির্মান কাজ সম্পর্ন্ন হওয়ার পথে। সৃষ্ট ঘটনায় লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়েজ উল্যাহ জিশান মৗখিকভাবে বারবার লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহীর প্রকৌশলীকে অবহিত করার পরে তার নিরব ভূমিকায় সর্বসাধারনের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের এসও মোঃ শাকিল বাদী সাবেক চেয়ারম্যার মোহাম্মদ উল্লার ছেলে ফয়েজকে আসামী করে গত এক বছর আগে রামগঞ্জ থানায় মামলা করলেও অজ্ঞাত কারনে সেই মামলা কোন আলোর মুখ দেখেনি।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পানপাড়া বাজার রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়কের পাশে পানি উন্নয়ন বোর্ডের সম্পত্তি দখল করে সাবেক চেয়ারম্যান মাহমুদ উল্লার ছেলে ফয়েজ আহম্মেদ পানি উন্নয়ন বোর্ডের অসাধু কর্মকর্তাদেরর ম্যানেজ করে বহুতল মার্কেটের নির্মান কাজ সম্পন্ন করেছে। লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের এসও মোঃ শাকিল বাদী সাবেক চেয়ারম্যার মোহাম্মদ উল্লার ছেলে ফয়েজকে আসামী করে রামগঞ্জ থানায় মামলা করলেও অজ্ঞাত কারনে সেই মামলা কোন আলোর মুখ দেখেনি বলে জানান তিনি।
সাবেক প্রয়াত চেয়ারম্যান মোহাম্মদ উল্যার ছেলে মোঃ ফয়েজ জানান, নির্মান কাজ প্রায় শেষের পথে। তার পরেও পানি উন্নয়ন বোর্ডের নির্দেশ পেয়ে নির্মান কাজ বন্ধ রেখেছি। মন্ত্রনালয়ে যোগাযোগ করছি। সেখান থেকে পারমিশান নিয়ে বাকী কাজ সম্পন্ন করবো।

লামচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফয়েজ উল্যা জিসান জানান, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের বারবার দখলের বিষয়টি জানালেও অজ্ঞাত কারনে তাদের নিরব ভূমিকায় জনমনে নানান প্রশ্নের সৃষ্টি হয়েছে।
পানি উন্নয়ন বোর্ডের এসও মোঃ শাকিল জানান, কাজ শুরুর সাথে সাথে আমি সাবেক চেয়ারম্যানের ছেলে ফয়েজকে আসামী করে একটি মামলা দায়ের করেছি। তবে কি কারনে সে মামলা আলোর মুখ দেখেনি সেটা আমি জানিনা।

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এমদাদ হোসেন জানান, থানায় এসও শাকিলের অভিযোগের বিষয়ে আমার জানা নেই। তবে এখন কোন অভিযোগ পেলে আইনগত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফারুখ আহম্মেদ জানান, আমি বিশেষ কাজে ঢাকায় আছি। পানি উন্নয়ন বোর্ডের জায়গায় বহুতল ভবন নির্মানের বিষয়টি আমি জানি না। তবে অফিসের রাজস্ব বোর্ডের কর্মকর্তা মোঃ শাহীন ও এসও মোঃ সাকিল বিষয়টি ভালো বলতে পারবেন।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.