রাজ্জাকের স্পিন জাদুতে চ্যাম্পিয়ন এশিয়া লায়ন্স

শেয়ার

টাইগারদের সাবেক বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাকের ম্যাচসেরা পারফরম্যান্সের সুবাদে ওয়ার্ল্ড জায়ান্টসকে ৭ উইকেটে হারিয়ে লিজেন্ডস লিগ ক্রিকেট মাস্টার্সের চ্যাম্পিয়ন হয়েছে শহীদ আফ্রিদির এশিয়া লায়ন্স।

গোটা আসরে যে কয়টি ম্যাচ খেলেছেন রাজ্জাক, তার সবকটিতেই মিতব্যয়ী ছিলেন এই ৪০ বছর বয়সী স্পিনার। প্রথমে ব্যাট করতে নেমে রাজ্জাকের ঘূর্ণিতে ১৯ রানেই ৩ উইকেট হারিয়ে বসে ওয়ার্ল্ড জায়ান্টস। এরপর জ্যাক ক্যালিসের ৫৪ বলে ৭৮ রান ও রস টেইলরের ৩৩ বলে ৩২ রানের কল্যাণে ৪ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে শেন ওয়াটসনের ওয়ার্ল্ড জায়ান্টস।

আর বোলিংয়ে রাজ্জাক তার প্রথম ওভারে ৩ রান দেন। এরপর ইনিংসের তৃতীয় ওভারে এসে উইকেটের দেখা পান তিনি। তার বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন মর্নি ভ্যান উইক।

ওয়ার্ল্ড জায়ান্টস অধিনায়ক ওয়াটসনকেও লেগ বিফোরের ফাঁদে ফেলেন এই বাঁহাতি। এরপর নিজের শেষ ওভারে এসে মাত্র ২ রান দেন রাজ্জাক। ফলে চার ওভার শেষে তার বোলিং ফিগার দাঁড়ায় ৪-০-১৪-২।

পরবর্তীতে ১৪৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এশিয়া লায়ন্সের দুই ওপেনার উপুল থারাঙ্গা ও তিলকারত্নে দিলশান স্কোরবোর্ডে তুলেন ১১৫ রান। থারাঙ্গা ৫৭ ও দিলশান ৫৮ রান করে সাজঘরে ফিরেন। এরপর অবশ্য এশিয়ান লায়ন্সদের জয় পেতে বেগ পেতে হয়নি। মোহাম্মদ হাফিজের ৯ ও মিসবাহউল হকের অপরাজিত ৯ রানে ভর করে ২৩ বল ও ৭ উইকেট হাতে রেখেই শিরোপা জিতে নেয় এশিয়া লায়ন্স।

আরও পড়ুন- ১৮ বছর পর এটিপি র‍্যাঙ্কিংয়ে ছন্দপতন নাদালের

টাইগারদের সাবেক স্পিনার আব্দুর রাজ্জাক ফাইনাল সেরা হলেও, টুর্নামেন্ট সেরা হয়েছেন লঙ্কান ব্যাটার উপল থারাঙ্গা। ৬ ম্যাচে ৩টি অর্ধশতকের সঙ্গে তিনি করেছেন ২২১ রান।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.