প্রশ্ন ফাঁসে পরীক্ষার ফলে প্রভাব পড়েনি: শিক্ষামন্ত্রী

শেয়ার

প্রশ্ন ফাঁসে পরীক্ষার ফলে তেমন প্রভাব পড়েনি দাবি করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমাদের পরীক্ষার্থীরা অনেক আগেই হলে ঢুকে গেছে, ফলে তাদের উপর প্রভাব পড়েনি। ফলাফলে দেখছেন এটার মধ্যে কোনো প্রভাব পড়েনি। তবে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ফাঁস হওয়া প্রশ্নে পরীক্ষা দেওয়া সবাইকে খুঁজে বের করা হচ্ছে। আজ সচিবালয়ে পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও নাহিদ বলেন, আমাদের প্রশ্ন ফাঁস হয়েছে শুধু ‘খ’ সেটের ৩০ নম্বর। কিন্তু দেশের মধ্যে এমন আবহ তৈরি করা হয়েছে যে- সব প্রশ্ন ফাঁস হয়ে গেছে। আমরা নাছোড়বান্দার মতো পেছনে লেগে থাকবো, যারা জড়িত। তিনি বলেন, যারা একবার গ্রেফতার হয়েছেন, ধরা পড়েছেন তাদের সবার পরীক্ষা, ছাত্রজীবন, শিক্ষাজীবন ক্ষতিগ্রস্ত হবে। এতে কোনো সন্দেহ নাই। শিক্ষক বা এ ধরনের কাজ যারা করে, মিথ্যা প্রশ্ন দিয়ে আমাদের বিরুদ্ধে প্রচার করার সুযোগ দিয়েছিল, তারাও ধরা পড়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান ছাড়াও বিভিন্ন শিক্ষা বোর্ড চেয়ারম্যান এবং শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.