রমজানে আল আকসায় নামাজ পড়া নিয়ে যা জানাল ইসরায়েল

শেয়ার

অন্যান্য বছরের ন্যায় এবারও পবিত্র রমজান মাসের প্রথম সপ্তাহে আল-আকসা মসজিদে মুসলিমরা নামাজ পড়তে পারবেন বলে জানিয়েছে ইসরায়েলের প্রধানমন্ত্রীর দপ্তর। 

মঙ্গলবার (৫ই মার্চ) এ সংক্রান্ত একটি বিবৃতি দেয় দেশটি যেখানে বলা হয় রমজানের প্রথম সপ্তাহে মুসলিমরা আগের বছরের মতই একই সংখ্যায় আল আকসায় প্রবেশের অনুমতি দেওয়া হবে। তবে প্রতি সপ্তাহে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করা হবে এবং সে অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও বিবৃতিতে জানানো হয়।

প্রতি বছর পবিত্র রমজান মাসে হাজার হাজার মুসলিম আল-আকসায় নামাজ আদায় করেন। তবে গত বছরের অক্টোবর থেকে ইসরায়েল ও হামাসের যুদ্ধের কারণে প্যালেস্টাইনি ও ইসরায়েলিদের মাঝে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এমনকি ইসরায়েলের অতি-ডানপন্থী জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন গভির সম্প্রতি দাবি করেন, পশ্চিম তীরে বসবাসকারী প্যালেস্টাইনিদের জেরুজালেমে প্রবেশ করতে দেওয়াটা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।

তবে সম্প্রতি রোজার মাসে মুসলিমদের আল-আকসায় নামাজ পড়তে দেওয়ার জন্য ইসরায়েলের প্রতি আহ্বান জানিয়েছিল আমেরিকা। মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার এক বিবৃতিতে বলেছিলেন, পশ্চিম তীরে উত্তেজনা বাড়ানোটা ইসরায়েলের নিজের নিরাপত্তার জন্যই ক্ষতিকর।

সূত্র: এনডিটিভি

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.