যেকোন মুহূর্তে এইচএসসির ফল

শেয়ার

করোনা মহামারি পরিস্থিতিতে পরীক্ষা ছাড়া ২০২০-র এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করতে আইন সংশোধন করে গেজেট প্রকাশ করেছে সরকার। সংসদে পাস হওয়া তিনটি বিলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাক্ষর করার পর তা গেজেট আকারে জারি করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পর যত দ্রুত সম্ভব এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হবে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

গেজেট প্রকাশের পর এইচএসসি ও সমমানের পরীক্ষার্থীদের ফল প্রকাশ কবে হবে তা জানতে চাইলে তিনি বলেন, বিশেষ সময়ে ফল প্রকাশে গেজেট জারি করা হয়েছে। এখন শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা দেয়ার সুযোগ এসে গেছে। মন্ত্রণালয় থেকে খুব তাড়াতাড়ি হয়তো আমরা একটা নির্দেশনা পাবো। আমার সুনির্দিষ্ট তারিখ বলতে পারছি না। আমরা যেকোন মুহুর্তে ফল প্রকাশ করার জন্য তৈরি আছি। আর এটা খুব তাড়াতাড়ি হবে।

‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট-২০২১’ ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) অ্যাক্ট-২০২১’, ‘বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড (সংশোধন) অ্যাক্ট-২০২১’ সংশোধন করে গেজেট প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রপতির সম্মতির পর গেজেট জারির করায় পরীক্ষা ছাড়া এইচএসসি ও সমমানের ফল প্রকাশে বাধা থকলো না। এর আগে রোববার সংসদে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বিল তিনটি উত্থাপন করেন। পরে সেগুলো সংসদ সদস্যদের কণ্ঠভোটে পাস হয়। এরপরই সেগুলো আইনে পরিণত করতে রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছিল।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.