যুববিশ্বকাপে হার দিয়ে শুরু বাংলাদেশের

শেয়ার

বিশ্বচ্যাম্পিয়নদের ওপর চিরায়ত প্রত্যাশার চাপ থাকে সব সময়। সেই চাপটাই নিতে পারলেন না বাংলাদেশের যুবারা। সেন্ট কিটসে প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হারল রাকিবুল হাসানের দল। টস জিতে ব্যাটিংয়ে নেমে ৩৫.২ ওভারে মাত্র ৯৭ রানেই গুটিয়ে যায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। জবাবে ইংল্যান্ড লক্ষ্যে পৌঁছে যায় স্বাচ্ছন্দ্যেই, ২৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৪ রান জ্যাকব বেথেলের। একটি করে উইকেট রিপন মণ্ডল ও রাকিবুল হাসানের।

ইংল্যান্ডের বোলারদের তোপে ১০ ওভারের আগেই ৮ রানে নেই বাংলাদেশের ৪ উইকেট! এই ধাক্কাটা সামলানোর প্রাণপণ চেষ্টা করছিলেন আইচ মোল্লা, মেহরব হাসান ও আব্দুল্লাহ আল মামুন। একটা পর্যায়ে স্কোর পৌঁছে ৬ উইকেটে ৫০ রানে। এরপর আবারও খেই হারানো। ৫০ থেকে ৫১—এই ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় বাংলাদেশ।

শেষ পর্যন্ত রিপন মণ্ডলের দৃঢ়তায় বাংলাদেশের ইনিংস শেষ হয় ৯৭ রানে। ৬ রানে ফাইন লেগে রিপনের সহজ ক্যাচ ছেড়েছিলেন জশুয়া বয়ডেন। তিনি জীবন না পেলে ৫৮ রানেও গুটিয়ে যেতে পারত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়নরা। শেষ উইকেটে নাঈমুর রহমানকে নিয়ে ৪৬ রানের জুটি গড়েন রিপন। নাঈমুর আউট হন ১১ রানে। অন্য প্রান্তে রিপন অপরাজিত ছিলেন ৪১ বলে ৩৩ রান করে।

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.