বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালে ইংল্যান্ড নারী দল

শেয়ার

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘বি’ গ্রুপের লড়াইয়ে মুখোমুখি হয় ভারত ও ইংল্যান্ড।

সেন্ট জর্জস পার্কে হাইভোল্টেজ ম্যাচে আগে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করতে নেমে হারপ্রিত কউরের দলকে ১৫২ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দেয় ইংলিশরা। মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ১১ রানে হেরে যায় টিম ইন্ডিয়া। এই জয়ে টানা তিন ম্যাচ জিতে সেমিফাইনালে নিজের জায়গা নিশ্চিত করল ইংল্যান্ড।

১৫২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় ভারত। শেফালি বার্মা ও স্মৃতি মান্ধানার ব্যাটে প্রথম ৩ ওভারে ২৭ রান সংগ্রহ করে এশিয়ার চ্যাম্পিয়নরা। কিন্তু চতুর্থ ওভারে ইংলিশদের স্বস্তি এনে দেন পেসার লাওরেন বেল। এই ডানহাতি বোলারের গিতির কাছে পরাস্ত হন ওপেনার বার্মা। প্রথম উইকেটের পতনের পর যেন খেই হারিয়ে ফেলে হারমানপ্রীতরা। ১১তম ওভারে ৬২ রানে দলের তিন টপ অর্ডার ব্যাটারকে হারিয়ে বিপাকে পড়ে ভারত। এক প্রান্তে ওপেনার স্মৃতি মান্ধানা দাঁড়িয়ে থাকলেও শেষ পর্যন্ত দলকে জয় এনে দিতে পারেন নি। নির্ধারিত ২০ ওভারে ১৪০ রানে থামে টিম ইন্ডিয়ার ইনিংস।

এর আগে ব্যাট করতে নেমে ভারতীয় পেসা রেনুকা ঠাকুরের তোপের মুখে পড়ে ইংলিশ ব্যাটাররা। মাত্র দলীয় ২৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে ইংল্যান্ড।

তবে অধিনায়ক ন্যাট স্কিভার ও এমি জোন্সের ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫১ রানের সংগ্রহ পায় ইংলিশরা। ৪২ বলে ৫০ রানে করেন স্কিভার। ২৭ বলে ৪০ রান করে জোন্স। ভারতের হয়ে ৫টি উইকেট শিকার করে বিশ্বকাপে রেকর্ড গড়েন রেনুকা। ইংলিশদের এই জয়ে টানা ৩ ম্যাচ জিতে গ্রুপ শীর্ষ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে সুফিহা ডাংক্লিরা। অপরদিকে ৩ ম্যাচে দুই জয় নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.