বরগুনা পাসপোর্ট অফিসের পরিচালককে আদালতে তলব

শেয়ার

বরগুনা প্রতিনিধি:
গ্রাহক হয়রানির অভিযোগে বরগুনা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক রাশেদুল ইসলাম কে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তলব।। (২মে) বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ম্যাজিস্ট্রেট মোঃ নাহিদ হোসেন এ আদেশ দেন।

ম্যাজিস্ট্রেটের আদেশের বরাত দিয়ে আদালতের বেঞ্চ সহকারী মো মুবিন জানান , গত মঙ্গলবার মুহাম্মদ জহিরুল ইসলাম নামের একজন সেবাগ্রহীতা রগুনা পাসপোর্ট অফিসে পাসপোর্টে মোহাম্মদ জহিরুল ইসলাম এর স্থলে জাতীয় পরিচয় পত্র অনুযায়ী এমডি জহিরুল ইসলাম সংশোধন করতে গেলে পাসপোর্ট অফিস এফিডেফিট করে নিয়ে আসার জন্য গ্রাহককে বলেন। কিন্তু আদালতের ভাষ্য অনুযায়ী ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরে নির্দেশনাা অনুসারে তা করার প্রয়োযন নাই।আদালত বলেন নথী পর্যালোচনায় দেখা যায় মোঃ জহিরুল ইসলামের পাসপোর্ট নবায়নের দরখাস্তে সহকারী পরিচালক কোর্ট এফিডেবিট দিতে হবে মন্তব্য করলেও সার্কুলার অনুযায়ী এফিডেবিট প্রয়োজন নাই।

মোঃ জহিরুল ইসলাম আদালতে এফিডেভিড করতে গেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাহিদ হোসেনের নজরে বিষয়টি আসে।

আদেশে ম্যাজিস্ট্রেট উল্লেখ করেন পাসপোর্ট অধিদপ্তরের ২৯ নভেম্বর ২০২১’তারিখে জারীকরা পরিপত্র অনুযায়ী খ দফা অনুসারে নামের বানান সংশোধন ছাড়াও কারো পাসপোর্টে যদি মোহাম্মদ থাকে তিনি যদি সনদের মত করে পাসপোর্টে এম ডি করতে চান সে ক্ষেত্রে এফিডেবিট করার প্রয়োজন নেই। এ ক্ষেত্রে সেবা প্রার্থীদের হয়রানী করা পাসপোর্ট অধিদপ্তরের সার্কুলারের সুস্পস্ট লংঘন। যে কারনে সেবা গ্রহীতার আর্থিক অপচয় এবং মূল্যবান সময় নস্ট হয়।

তাই এই বিষয়ে কেন ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর সুপারিশ করা হবে না উক্ত বিষয়ে বরগুনা আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মো রাশেদুল ইসলাম কে আগামী ১০ মে তারিখে আদালতে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছে আদালত।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.