প্রধান বিরোধীদল কারা হবে, চূড়ান্ত করলেন ওবায়দুল কাদের

শেয়ার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারের শেকড় অনেক গভীরে। সরকারের শক্তি জনগণ। কথার বোমা মেরে এ সরকারকে উৎখাত করা যাবে না। তিনি বলেন, মনে হয় যেন সরকার কচু পাতার ওপর শিশির বিন্দু! আ.লীগ সরকার সেই সরকার না।

আজ সোমবার (২২ জানুয়ারি) ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের এসব কথা বলেন। তিনি বলেন, সারা বিশ্বে দ্রব্যমূল্য বেড়েছে। বিরোধীরা এই বিষয়টিকে দুর্ভিক্ষের পদধ্বনি বলে অপপ্রচার চালাচ্ছে।বিএনপি সবকিছু হারিয়ে এখন শোকের সাগরে নিমজ্জিত। আন্দোলনে হেরে গেছে, নির্বাচনেও আসেনি।

এখন তাদের সামনে আর কিছু নেই। কাদের বলেন, যদি তারা (বিএনপি) ইতিবাচক রাজনীতি করতো, তাহলে এমন পতনের খাদে পড়তো না দলটি। কালো পতাকার সাথে এখন কালো ব্যাজ ধারণ করলে ষোলকলা পূর্ণ হবে। এখন তারা বিভিন্নভাবে সরকার বিরোধী তৎপরতায় লিপ্ত। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশে বিদেশে গুজব ছড়াচ্ছে তারা। তাদের অগ্নিসন্ত্রাসের সাথে এখন যোগ হয়েছে গুজব সন্ত্রাস।

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক থাকবে কি না, তা নিয়ে সন্ধ্যায় দলের জরুরি সভায় সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি। এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ১৫ দিন পার হলেও বিরোধী দল হওয়ার বিষয়টি এখনও সুরাহা হয়নি। ইতোমধ্যে সংসদের প্রথম অধিবেশন বসার তারিখও ঘোষণা হয়েছে গেছে। তবে তার আগেরই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন  ওবায়দুল কাদের। তাহলে আওয়ামী লীগ ভার্সেস আওয়ামী হয়ে যাচ্ছে কি না? সাংবাদিদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, তারা একটা রাজনৈতিক দল, আওয়ামী লীগ ভার্সেস আওয়ামী লীগ মানে? তাদের পার্টি হচ্ছে জাতীয় পার্টি, নট আওয়ামী লীগ। স্বতন্ত্র প্রার্থীরা স্বতন্ত্র আছে। আর দল যদি বলেন, তাহলে বিরোধী দল তো জাতীয় পার্টি। এর আগে, গত ১৮ জানুয়ারি বিরোধীদলীয় নেতা হিসেবে গোলাম মোহাম্মদ কাদেরকে (জিএম কাদের) নেতা নির্বাচন করে জাতীয় পার্টি।

এ ছাড়া দলটির কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদকে বিরোধী দলের উপনেতা এবং মহাসচিব মজিবুল চুন্নুকে বিরোধীদলীয় চিফ হুইপ মনোনয়ন দেওয়া হয়। উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাত্র ১১টি আসনে জয়লাভ করে জাতীয় পার্টি। স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসনে জয়লাভ করে। তাদের একটি অংশও জোটবদ্ধ হয়ে প্রধান বিরোধী দল হতে চাচ্ছে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.