পিয়ারাপুর বাজারে যেন হচ্ছে আমের বৃষ্টি

শেয়ার

সোলাইমান ইসলাম নিশান:

লক্ষ্মীপুরের পিয়ারাপুর বাজারে আমের কেনাবেচা জমজমাট হয়ে উঠেছে। এই যেন আমের বৃষ্টি । প্রতিদিনই ভোর থেকে বিকেল পর্যন্ত বাজারের আল্লার দান বানিজ্যলয় আড়ত থেকে নানা জাতের আম ক্রয়-বিক্রয় হয়।

শনিবার (২৪ জুন) লক্ষ্মীপুরের পিয়ারাপুর বাজারে দেখা গেছে, আম বিক্রির ধুম। একদিকে আড়তদাররা দেশের বিভিন্ন স্থান থেকে আম নিয়ে আসছেন। আরেকদিকে সেসব আম বিক্রি হয়ে যাচ্ছে মুহূর্তেই। এতে বাজারের চারদিকে ছড়িয়ে পড়ছে পাকা আমের মিষ্টি ঘ্রাণ।

আমের বাড়তি দাম নিয়ে তেমন অভিযোগ না থাকলে ও সাধারণ ক্রেতারা বলছে সিজন অনুযায়ী আমের দাম আরেকটু কম হওয়ার কথা।

এই সম্পর্কে ব্যবসায়ীরা জানান, এই বাজারে প্রতিদিন ১৮০০ – ২০০০ মণ আম বিক্রি হয়। আমরা বিভিন্ন জায়গা থেকে আম সরবরাহ করি, পরিবহন খরচ বেশি হওয়ার কারনে এর থেকে কম মূল্যে বিক্রি করতে গেলে আমাদের লোকসান গুনতে হবে।
আম কিনতে আসা জহির মিয়া বলেন, এই বাজারে আম গুলো অনেক কম দামে আম পাওয়া যায়, এইখান থেকে আম কিনে আমি খুচরা দামে বিক্রি করি, তবে ঈদের পরেই আমের দাম বেড়ে যাবে তাই এখনি বেশি করে নিয়ে যাচ্ছি।

আরও সজীব হোসেন বলেন, সকালে এই ফলের বাজারে এসেছি ল্যাংড়া, হাড়িভাঙ্গা,রুপালি আম অনেক মিষ্টি তাই আম গুলো নিয়েছি।

বাজারের আম বিক্রেতা হানিফ মিয়া জানান, আগের চেয়ে আমের কেনাবেচা জমজমাট হয়ে উঠেছে। বাজারে আমের সরবরাহ অনেক বেড়েছে। আমাদের এইখানে ল্যাংড়া, হাড়িভাঙ্গা, লোকনাথ, রুপালি, লক্ষণভোগ, চোষা,গুটি, হিমসাগর,ফজলি,আম্রপালি সহ আরো বিভিন্ন জাতের আম পাওয়া যায়।

আম ব্যাবসায়ি কালাম মিয়া বলেন, প্রতিদিন সকাল থেকে এই বাজারে ক্রেতারা আমের জন্য বিড় করে,সামনে ঈদের কারনে আমের চাহিদা ও বেশি, এখন আমের দাম একটু কম থাকলে ও ঈদের পরে আমের দাম বেড়ে যাবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.