পাথরঘাটায় মানববন্ধন, অনুসারীদের হামলায় সাংবাদিকসহ আহত- ৫

শেয়ার

মইনুল আবেদিন খান সুমন ,বরগুনা প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটার উপজেলার ৬নং কাকচিড়া ইউনিয়নের রূপধন বন্দর আমীরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবির (মধু) এর বিরুদ্ধে দুর্নীতি সহ নানা ধরনের অনিয়ম ও নারী কেলেঙ্কারির অভিযোগে মানববন্ধনের আয়োজন করে স্কুল শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয়রা। এসময় মানববন্ধনের ব্যানার ছিনিয়ে নিয়ে মারধর করে প্রধান শিক্ষকের অনুসারীরা। এঘটনায় সাংবাদিক সহ পাঁচ জন আহত হয়েছে। পরবর্তীতে পাথরঘাটা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বুধবার সকাল সাড়ে দশটায় রূপধন বন্দর আমীরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলো দৈনিক ভোরের দর্পনের পাথরঘাটা প্রতিনিধি ও স্থানীয় অনলাইন পোর্টাল পাথরঘাটা নিউজের সাংবাদিক আশরাফুল ইসলাম শাকিল (২৮), শিক্ষার্থীদের অভিভাবক আব্দুর রাজ্জাক (৪২), মো. সোহাগ( ৪০), মোস্তফা আকন (৫৫) ও মো. নিক্সন পহলান (৪৪)। এদের মধ্যে সাংবাদিক সহ চার জনকে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা যায়, বুধবার সকালে উপজেলার রূপধন বন্দর আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম কবিরের বিরুদ্ধে আর্থিক দুর্নিতী, স্কুলের শিক্ষার্থীদের সাথে খারাপ আচরন সহ বিভিন্ন দুর্নীতির প্রতিবাদে মানববন্ধনে আয়োজন করা হয়। মানববন্ধন চলাকালে স্থানীয় শাহিন, শামিম, বাপ্পি, ইদ্রিস ও কালমেঘা ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মনির খতিব হামলা চালিয়ে ব্যানার ছিঁড়ে নিয়ে অভিভাবকদের মারধর করে। এমসয় সাংবাদিকরা ছবি তুলতে গেলে পাথরঘাটা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যায়যায়দিনের প্রতিনিধি নজমুল হক সেলিমের মোবাইল ছিনিয়ে নিয়ে ফেলে দেয় এবং দৈনিক ভোরের দর্পণ পত্রিকার প্রতিনিধি আশরাফুল ইসলাম শাকিলের উপর হামলা করে।

এদিকে ঘটনার পর পরই পাথরঘাটা প্রেসক্লাবে জরুরি সভা ডেকে সাংবাদিকদের শারীরিক ভাবে লাঞ্ছিত করার প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। প্রেসক্লাবের সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, তিনি জানান, সম্প্রতি সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়েছে। নাদিমের রক্তের দাগ শুকানোর আগেই পাথরঘাটায় পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকদের লাঞ্ছিত করা হয়েছে। এর কঠোর বিচার না হলে আন্দোলন করা হবে।

পাথরঘাটা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সম্পাদক সহ একটি প্রতিনিধিদল পাথরঘাটা হাসপাতালে গিয়ে আহত সাংবাদিক শাকিলের উপর হামলা নিন্দা জানিয়ে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানান।

এঘটনায় রূপধন বন্দর আমিরীয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি জাহিদুল ইসলাম বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থিক দুর্নীতি,নারী কেলেঙ্কারির ও অভিভাবকদের সাথে খারাপ আচরন সহ তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে, এ ঘটনায় আজ মানববন্ধন করতে গেলে তাদের উপরে হামলার করে প্রধান শিক্ষকের অনুসারীরা যা খুবই নিন্দনীয়।

প্রধান শিক্ষকের দূর্নীতির বিষয়ে জানতে চাইলে কাকচিড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন পল্টু বলেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে এমন অভিযোগ নতুন কিছু নয় মোট কথা সে বিভিন্ন ধরনের অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িত।

হাসপাতালে আহত সাংবাদিক শাকিলকের খোঁজ নিতে গিয়ে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার জানান, বিষয়টি আমি অবগত হয়েছি অভিযোগের ভিত্তিতে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.