দোকান-মার্কেট বন্ধের বিষয়ে জরুরি বৈঠক আজ

শেয়ার

রাত ৮টার পর সারাদেশের দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার বন্ধ করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে সংশ্লিষ্টদের সঙ্গে জরুরি বৈঠক ডাকা হয়েছে।

আজ রবিবার বিকাল ৪টায় সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভা কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বাংলাদেশ শ্রম আইন’ ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ঢাকা সিটি করপোরেশন উত্তর/দক্ষিণ, এমপ্লোয়ার্স ফেডারেশন, এমসিসিআই, বিজিএমইএ,এফবিসিসিআই, বিকেএমইএ, বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা চেম্বারসহ সকল ব্যবসায়ী মালিক সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে জরুরি বেঠক করবেন।

এর আগে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক পরিস্থিতির বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮টার পর সারাদেশে দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার খোলা না রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ নির্দেশনার যথাযথ বাস্তবায়ন নিশ্চিত করতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, মাঠ প্রশাসন, বিভিন্ন দপ্তর-অধিদপ্তর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্টদের চিঠি দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

এদিকে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান, কাঁচা-বাজার বন্ধের নির্দেশনা আসন্ন ঈদুল-আজহা পর্যন্ত স্থগিত রাখার অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ীরা।

সম্পর্কিত খবর

No widgets found. Go to Widget page and add the widget in Offcanvas Sidebar Widget Area.